আপনি পড়ছেন

আজ থেকে চালু হয়েছে মেট্রোরেলের পল্লবী স্টেশন। সকাল ৮টায় টিকিট বিক্রির মাধ্যমে শুরু হয় এই স্টেশনের কার্যক্রম। সাড়ে ৮টা থেকে ট্রেন চলাচল শুরু হলে এখন সেটি পল্লবী স্টেশন থামবে। এর আগে, উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত বাণিজ্যিকভাবে চালু হয় মেট্রোরেল।

metro rail 1ফাইল ছবি

এতদিন মেট্রোরেল উত্তরা ও আগারগাঁও- এই দুই স্টেশনের মধ্যে সরাসরি চলাচল করত। তবে আজ থেকে মিরপুরের পল্লবী স্টেশনেও থামবে এই ট্রেন। একইসঙ্গে মেট্রোরেলের চলাচলের সময়েরও পরিবর্তন আনা হচ্ছে।

গত ২৯ ডিসেম্বর থেকে মেট্রোরেল প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মোট ৪ ঘণ্টা বিরতিহীনভাবে চলাচল করত। তবে এই শিডিউলকে আরও ৩০ মিনিট পেছানো হয়েছে।

আজ সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে মেট্রোরেল। যাত্রীরা দুপুর ১২টা পর্যন্ত মেট্রোরেলের স্টেশনে প্রবেশ করে টিকিট কাটতে পারবেন।

বুধবার সরেজমিনে পল্লবী স্টেশনে দেখা যায়, ভোর থেকেই মেট্রোরেলে চড়তে অপেক্ষা করছিলেন যাত্রীরা। এতোদিন মিরপুরবাসী অপেক্ষা করছিলেন পল্লবী স্টেশন চালু হওয়ার, আজ সে অপেক্ষার শেষ হলো।

গতকাল মঙ্গলবার ডিএমটিসিএলের পরিচালক নাসির উদ্দিন আহমেদ জানান, পল্লবী স্টেশনে টিকিট বিক্রি থেকে শুরু করে যাত্রীদের সেবা দিতে সব প্রক্রিয়া সম্পন্ন করেছে ডিএমটিসিএল কর্তৃপক্ষ।

ঢাকার নাগরিকদের স্বস্তি দিতে মেট্রোরেল নির্মাণের পরিকল্পনা নেয়া হয় ২০০৫ সালে। নানা চড়াই-উতরাই পেরিয়ে মূল কাজ শুরু হয় ২০১৬ সালে।

২০২২ সালের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৯ ডিসেম্বর মেট্রোরেল বাণিজ্যিক যাত্রা শুরু করে। তখন থেকে মেট্রোরেল উত্তরা (দিয়াবাড়ী) থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি চলাচল করছে।

 

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর