আপনি পড়ছেন

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বিপিএলের শুরু থেকেই রানের বন্যা বইয়ে যাচ্ছে। সেখানে গতকাল দিনের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে খুলনা টাইগার্সের বিপক্ষে ঢাকা ডমিনেটর্সের পুঁজি ছিল মাত্র ১০৮ রান। এত কম রান নিয়ে নিজেদের ইনিংসের পর হয়তো জেতার আশাই করেনি রাজধানী পাড়ার দলটি।

taskin ahmed bpl 2023আগুন ঝরানো বোলিং করেছেন ঢাকা এক্সপ্রেস

কিন্তু অবিশ্বাস্য হলেও সত্যি, এই সামান্য পুঁজি নিয়েও খুলনাকে ২৪ রানে হারিয়েছে ঢাকা। মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে ৮৪ রানেই গুটিয়ে যায় দেশের দক্ষিণ পশ্চিমের ফ্র্যাঞ্চাইজিটি। নাসির হোসেনের দলের দারুণ এই জয়ের রূপকার তাসকিন আহমেদ। বিধ্বংসী বোলিং করেছেন এই গতি তারকা। মাত্র নয় রানের বিনিময়ে তুলে নিয়েছেন চার উইকেট। জিতেছেন ম্যাচসেরার পুরস্কার।

টুর্নামেন্টের শুরু থেকেই নিখুঁত লাইন লেন্থের পাশাপাশি ঝোড়ো গতিতে বোলিং করে যাচ্ছেন তাসকিন। খুলনার বিপক্ষেও ঢাকা এক্সপ্রেসের ভয়ঙ্কর রূপ দেখেছে সবাই।

ম্যাচ শেষে তাসকিন জানিয়েছেন ব্যর্থতার ভয়কে জয় করার মিশনে নেমেছেন তিনি, 'একজন ক্রিকেটার হিসেবে আমার মঞ্চ ও গ্ল্যামার পুরোটাই ২২ গজে। এখানেই নিজের সেরাটা দিয়ে উপভোগের চেষ্টা করি। কোনো দিন ভালো হবে, কোনো দিন খারাপ যাবে। কঠোর পরিশ্রম করা, প্রক্রিয়ায় থাকা, মাইন্ড ট্রেনিং করা, সবকিছু মিলিয়ে আমি মাঠে ব্যর্থ হওয়ার ভয়টা ছাড়া খেলার চেষ্টা করি।’

ফিল্ডিংয়েও নিয়মিত উন্নতির চেষ্টা চালিয়ে যাচ্ছেন তাসকিন, ‘ব্যর্থতার ভয় বাদ দিয়ে আমি মাঠে সেরাটা দিয়ে চেষ্টা করি। এমনকি ফিল্ডিংয়ে এটা করি। একটা সময় অনেক বাজে ফিল্ডিং করতাম। এখন আগের চেয়ে কিছুটা উন্নতি হয়েছে। উন্নতির তো শেষ নেই। যেন আরও একটু উন্নতি করতে পারি।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর