দেশের অন্যতম সংবাদপত্র ‘যায় যায় দিন’-এর ওয়েবসাইট হ্যাক হয়েছে। Bangladesh Script Kiddie Hackers –এর পক্ষ থেকে ‘Maniac_BD’ নামের একটি গ্রুপ এই ওয়েবসাইটটি হ্যাক করে।

কোনো অসৎ উদ্দেশ্য ছাড়া শুধুমাত্র সাইটটির দুর্বলতা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেয়ার জন্যই ‘যায় যায় দিন’ হ্যাক করা হয়েছে বলে জানায় BSKH (Bangladesh Script Kiddie Hackers)।  হ্যাকড হওয়া সাইটটির হোমপেজের প্রদর্শিত মেসেজে বাংলাদেশের সাইবার স্পেসের নিরাপত্তায় তাঁরা কাজ করে যাচ্ছে বলে দাবী করেছে হ্যাকার গ্রুপটি।

BSKH ‘যায় যায় দিন’ ওয়েবসাইটটির প্রধান কাঠামো ঠিক শুধুমাত্র হোমপেজ পরিবর্তন করে দেয়। এরই সাথে হ্যাকড হওয়া সাইটের দুর্বলতাগুলো ই-মেইলের মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পৌছে দিয়েছে বলে জানায়।

হ্যাকড হওয়া ‘যায় যায় দিন’ পত্রিকার ওয়েবসাইটের হোমপেজে নিচের মেসেজটি প্রদর্শিত হচ্ছিলো,

“সাইটের নিরাপত্তা বৃদ্ধি করার জন্য Bangladesh Script Kiddie Hackers এর পক্ষ থেকে অনুরোধ জানাচ্ছি ।

শ্রদ্ধেয় এডমিনসহ কোম্পানির সকলকেই BSKH এর পক্ষ থেকে শুভেচ্ছা।

হ্যাকার মানে দেশের শত্রু না, বরং তারা দেশের সাইবার স্পেসের নিরাপত্তায় কাজ করতে পারে।

শুধু মাত্র আপনার সাইটের দুর্বলতা জানানোর জন্য ওয়েবসাইট সম্পূর্ণ অক্ষত রেখে শুধু হোমপেজ পরিবর্তন করা হয়েছে এবং দুর্বলতা গুলো আপনাকে ইমেইলের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে।

আশা করবো মেইল চেক করে পরবর্তীতে সাইটের দুর্বলতা গুলো ঠিক করে নিবেন।

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাংলাদেশ অনলাইন জগত পরিছন্নভাবে আরো বহুদুর এগিয়ে যাক এই প্রত্যাশায়, 

~ Bangladesh Script Kiddie Hackers 

[বাংলাদেশী হ্যাকার গ্রুপ]”

 

আপনি আরও পড়তে পারেন

বাজারে তোশিবার ৫ টেরাবাইট হার্ডডিস্ক

বাজারে আসছে সবচেয়ে পাতলা ট্যাব

পাসওয়ার্ড ছাড়াই আপনার একাউন্টে প্রবেশ

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.