আপনি পড়ছেন

শীত এসে কড়া নাড়ছে একেবারে ঘরের দোরগোড়ায়। এখনই রাতে ঘুমোতে যাওয়ার সময় শীতের অস্তিত্ব টের পাওয়া যায়। আর কয়েকটা দিন পরেই একেবারে ঝুপ করে শীত নেমে আসবে প্রকৃতির কোলে।

winter dress

শীতকাল পুরোপুরি শুষ্ক আবহাওয়ার মৌসুম। শুষ্ক আবহাওয়া বলে এই সময়ে বাতাসে প্রচুর ধুলোবালি উড়ে বেড়ায়। তাই কাপড়-চোপড় থেকে সবকিছুই একটু বেশি ময়লা হয়। সবদিক লক্ষ্য করে শীত আসার আগেই আপনাকে শীতের প্রস্তুতি নিয়ে বসে থাকতে হবে।

গতবছর শীত শেষে উঠিয়ে রাখা লেপ, কম্বল, কাঁথাগুলোকে আলমারি থেকে বের করে নিয়ে আসুন। প্রয়োজন মনে করলে সবকিছুই একটু রোদে দেয়ার চেষ্টা করুন। রোদে দেয়ার পরও লেপ-কম্বলের ন্যাতানো ভাব না কাটলে লন্ড্রি থেকে একবার ড্রাইওয়াশ করিয়ে আনতে পারেন।

শীতের কাপড়ের বেলাতেও ওই একই পরামর্শ। সবকিছুই একবার করে রোদে দিয়ে নিন। তবে কোনো কিছু পোকামাকড়ে কেটে থাকলে রিপু করান সবার আগে।

ত্বকের যত্নের জন্যও কিছু কেনা জরুরি। এক্ষেত্রে গরমের প্রসাধনী উঠিয়ে রেখে শীতের জন্য ভ্যাসলিন, লোশন, গ্লিসারিন ইত্যাদি কিনে নিন। শীত আসার আগে থেকেই এইসব প্রসাধনী ব্যবহার করা শুরু করলে আপনার ত্বকের সৌন্দর্য ঠিক থাকবে আগের মতোই।

শীতের সময়ে মাঝে মাঝে প্রচণ্ড শৈত্যপ্রবাহ বয়ে যায়। সে সময় গরম মোটা কাপড়েও শীত মানানো দায় হয়ে পড়ে। ঠিক ওই সময়টিতে ঘর গরম রাখতে রুমহিটার কিনে নিতে পারেন। রুমহিটার আপনার ঘরকে রাখবে আরামদায়ক উষ্ণ।

 

আপনি আরও পড়তে পারেন

মাংস কতোদিন ফ্রিজে রাখবেন?

এই ঋতুতে আপনার প্রস্তুতি

মশা থেকে রেহাই খুব সহজে

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর