আপনি পড়ছেন

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যা মামলায় পাঁচ সেনা সদস্যকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশের অপরাধ তদন্তের বিশেষ বিভাগ সিআইডি। গতকাল বিকেল ৫টা থেকে এই জিজ্ঞাসাবাদ শুরু হয়ে চলেছে রাত সাড়ে ১২টা পর্যন্ত।

shohagi jahan tanu

তনু হত্যার ওই জিজ্ঞাসাবাদে তদন্ত সহায়ক দলের প্রধান সিআইডি ঢাকার বিশেষ পুলিশ সুপার আব্দুল কাহার আকন্দ উপস্থিত ছিলেন। তার সঙ্গে ছিলেন, নোয়াখালী বিভাগের সিআইডির বিশেষ পুলিশ সুপার ড. নাজমুল করিম খান, সিআইডি ঢাকার সিনিয়র এএসপি এহসান উদ্দিনসহ আরো একাধিক কর্মকর্তা।

ওই পাঁচ সেনাবাহিনী কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের আগে তনুর পরিবারের সদস্যদেরও জিজ্ঞাসাবাদ করে তদন্তকারী দল। পাশাপাশি তনুর বন্ধুদের মধ্যে বেশ কয়েকজনকে এই জিজ্ঞাসাবাদ চালানো হয়।

তদন্ত সম্পর্কে সাংবাদিকদের কাছে সিআইডির বিশেষ পুলিশ সুপার ড. নাজমুল করিম খান জানান, তনুর যেদিন মৃত্যু হয়েছে সে দিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে তনুর লাশ পাওয়ার সময় পর্যন্ত ওই সড়কে কারা কখন কীভাবে দায়িত্বে ছিলেন সে বিষয়টি সম্পর্কে ধারণা নিতে এবং তারা কীভাবে দায়িত্ব পালন করেছেন, এ বিষয়ে জানার চেষ্টা করছি আমরা।' আরো বেশ কয়েকদিন এই জিজ্ঞাসাবাদ কার্যক্রম চলবে বলেও জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

প্রসঙ্গত গত ২০ মার্চ রাতে কুমিল্লা কুমিল্লা সেনানিবাস এলাকার একটি কালভার্টের নিচে তনুর লাশ পাওয়া যায়। তাকে হত্যা করে লাশ ফেলে রেখে যায় দুর্বৃত্তরা। প্রাথমিকভাবে পুলিশ ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে অনুমান করলেও তনুর প্রথম ময়নাতদন্ত রিপোর্টে ধর্ষণের কোনো আলামত পাওয়া যায়নি বলে জানানো হয়েছে।

 

আপনি আরো পড়তে পারেন 

সরকারি প্রকল্প: অফিস সাজাতে ব্যয় ৪২ কোটি টাকা!

ইমরান: ওলামা লীগের বিরুদ্ধে বলায় নাজিমুদ্দিন খুন হয়েছে

ওবায়দুল কাদের: তেলের দাম কমলে ভাড়াও কমবে

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর

Stay up-to-date with the latest news from Bangladesh. Our comprehensive coverage includes politics, business, sports, and culture. Get breaking news, analysis, and commentary on the issues that matter most to Bangladeshis and the international community.