আপনি পড়ছেন

গুলশানের হলি আর্টিজানের সন্ত্রাসী হামলায় নিহত হওয়া ১৭ বিদেশির মধ্যে নয়জনই ছিলেন ইতালির। এ ঘটনায় শোকে স্তব্ধ ইতালিতে আতঙ্কে আছেন বাংলাদেশি প্রবাসীরা। তাদের সেখানে থাকার কাগজপত্র পরীক্ষা করে দেখছে প্রশাসন।

holy artisan after hostage crisis

এ ছাড়া বাংলাদেশিরা বসবাস করেন, এমন এলাকায় বেড়ে গেছে সরকারের নজরদারি। মসজিদে মসজিদে ঢুকে তল্লাশী করা হচ্ছে বলেও খবর দিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো।

ইতালির বাংলাদেশি কমিউনিটির নেতারা অন্যান্য বাংলাদেশিকে নিরাপদে এবং সাবধানে চলাফেরা করতে বলেছে। এ দিকে ইতালি সরকার মনে করছে, বাংলাদেশের এই হামলা রাজনৈতিক বিভেদের ফল।

বাংলাদেশের অভ্যন্তরীণ পরিস্থিতি নিয়ে ইতালীয় সংবাদ মাধ্যমে বিস্তারিত প্রতিবেদন তুলে ধরা হচ্ছে। সেখানেই বাংলাদেশের রাজনৈতিক বিভেদের কথা জোর দিয়ে বলা হচ্ছে।

ইতালির ভেনিসে বসবাস করা একজন বাংলাদেশি সাংবাদিক আন্তর্জাতিক একটি সংবাদ মাধ্যমকে বলেছেন, ইতালির গণমাধ্যমে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘একনায়ক’ এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ‘ইসলামপন্থী’ বলে চিহ্নিত করা হচ্ছে।

ইতালির বাংলাদেশি প্রবাসীরা মনে করেন, এতোদিন পর্যন্ত বাংলাদেশিদের সেখানে দারুণ সুনাম ছিলো। কিন্তু এই ঘটনার পর তা নষ্ট হয়ে যাচ্ছে।

আপনি আরো পড়তে পারেন

ইউরোর কোয়ার্টার ফাইনালে ঢাকার জন্য শোক

নতুন নিষেধাজ্ঞা আসলে পরমাণু সমঝোতা ছুড়ে ফেলবে ইরান

পুতিন: এরদোগান ক্ষমা চেয়েছেন

অভিযোগ উড়িয়ে দিলো সৌদি আরব

প্রধানমন্ত্রীর প্রার্থীতা থেকে সরে গেলেন বরিস জনসন

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর