আপনি পড়ছেন

গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্টে ভয়ানক জঙ্গি হামলার ঘটনা কে কেন্দ্র করে সিনেমা বানাবেন মোস্তফা সরোয়ার ফারুকী। সিনেমাটির নাম রাখা হবে 'হলি বেকারি’। সিনেমাটির প্রযোজনা করবেন ফারুকী নিজেই।

mostofa sarwar farooki

চলতি বছরের ১লা জুলাই গুলশানের স্পানিশ রেস্টুরেন্ট হলি আর্টিজেনে জঙ্গিরা হামলা চালালে ২৪ জন নিহত হয়। সেই ঘটনার আলোকেই তৈরি হবে সিনেমা হলি বেকারি।

অস্কারজয়ী (২০১৪) সিনেমা বার্ডম্যানের মতোই ‘হলি বেকারি’ একটি ওয়ান শট ফিল্ম হবে। দক্ষিণ এশিয়ার রাজনৈতিক জটিলতা, ঘৃণার সংস্কৃতি, অসহনশীলতার উত্থান, আধুনিক বাংলাদেশে সংঘাত ও জঙ্গিবাদের উত্থান চিত্র সিনেমাটিতে তুলে দরা হবে। বলেন ফারুকী।

কলকাতার পরিচালক অগ্নিদেব চট্টোপাধ্যায়ও ঘোষণা দিয়েছিলেন গুলশান হামলা নিয়ে চলচ্চিত্র বানাবেন। অগ্নিদেব চট্টোপাধ্যায়ের 'জিহাদ’ নামের ওই সিনেমাটিতে রোহিত রয় ও ঋতুপর্ণা সেনগুপ্তের অভিনয় করার কথা রয়েছে।

বর্তমানে বুসান চলচ্চিত্র উৎসবে বিচারকের দায়িত্ব পালন করতে বাংলাদেশি এ নির্মাতা রয়েছেন দক্ষিণ কোরিয়ায়। সেখান থেকেই নতুন এ সিনেমা নির্মাণের ঘোষণা দেন তিনি।
দক্ষিণ কোরিয়া থেকে সম্প্রতি যুক্তরাষ্ট্রভিত্তিক বিনোদন সাময়িকী ‘ভ্যারাইটি’-কে দেয়া এক সাক্ষাৎকারে ফারুকী এ ছবি নির্মাণের খবর দিয়েছেন।

ফারুকী জানিয়েছেন ২০১৭ সালের মার্চের দিকে ‘হলি বেকারি’র কাজ শুরু করবেন। সিনেমার মূল গল্প হবে হলি আর্টিজানের জঙ্গি হামলাকে কেন্দ্র করে। ছবিটিতে দেশি ও বিদেশি অনেক তারকা কাজ করবে বলে জানা গেছে। উল্লেখ্য, মোস্তফা সরয়ার ফারুকীর সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ছিল ‘পিঁপড়াবিদ্যা’। বর্তমানে তার নির্মাণে ‘ডুব’ নামে একটি ছবির এখন পোস্ট প্রোডাকশনের কাজ চলছে।

আপনি আরো পড়তে পারেন

সুপার টুয়ে পদ চায় জবি ছাত্রদল

বাংলাদেশ সীমান্তের কাছে মিয়ানমারের সেনা সমাবেশ

প্রশ্ন ফাঁস এড়াতে বন্ধ থাকতে পারে ফেসবুক

মেডিকেল ভর্তি পরীক্ষা: সর্বনিম্ন নম্বর মাইনাস ১৭, সর্বোচ্চ ৮৫

মেডিকেল ভর্তি পরীক্ষায় ৫৬ হাজারেরও বেশি ফেল