advertisement
আপনি দেখছেন

স্মার্টফোনের দুনিয়ায় প্রতিনিয়ত আকর্ষণীয় ও বিভিন্ন ধরনের সুবিধাযুক্ত নতুন ফোন আনছে বিখ্যাত ব্র্যান্ডগুলো। এর অংশ হিসেবে রিয়েলমি বাজারে ছেড়েছে ৭ প্রো, দাম ২৭ হাজার ৯৯০ টাকা। এতে ৬৫ ওয়াটের সুপার ডার্ট চার্জ ফিচার থাকায় দেশের সবচেয়ে দ্রুতগতির চার্জিং সল্যুশন স্মার্টফোন এটি।

realmi 7 proরিয়েলমি ৭ প্রো

মিরর সিলভার ও মিরর ব্লু রঙের নতুন এ স্মার্টফোন একবার ফুল চার্জ দিলে সারাদিন নিশ্চিন্তে ব্যবহার করা যাবে। দীর্ঘক্ষণ অনলাইনে গেম খেলা বা ফুল এইচডি ভিডিও দেখার ক্ষেত্রে এটি খুবই সুবিধা দেবে।

রিয়েলমি ৭ প্রো’ ৩৪ মিনিটে সম্পূর্ণ চার্জ হবে, ৫০ শতাংশ চার্জ হতে লাগবে মাত্র ১২ মিনিট। মাত্র ৩ মিনিটে ১৩ শতাংশ চার্জ হয় এটি। এর ফলে রিয়েলমি ৭ প্রো এখন পর্যন্ত দেশের সবচেয়ে দ্রুতগতির চাজিং স্মার্টফোন।

ফোনটিতে ডুয়াল সেলে ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার (২,২৫০ মিলিঅ্যাম্পিয়ার×২) ব্যাটারি রয়েছে। সুপার ডার্ট এমসিইউ’তে ব্যাটারি সরাসরি চার্জ হবে ১০ ভোল্ট ৬.৫ অ্যাম্পিয়ারে। চার্জের গতি ও তাপমাত্রা নিয়ন্ত্রণ এবং ফিউজ হওয়া থেকে ব্যাটারি রক্ষায় বিশেষ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

রিয়েলমি ৭ প্রো’তে ৬.৪ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যার স্যাম্পলিং রেট ১৮০ হার্টজ। ফোনে এ টাচ সেনসিটিভিটি রয়েছে, তা গেমারদের জন্য বেশ সুবিধা বয়ে আনবে। ফোনটিতে রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট। এছাড়া এ স্মার্টফোনে ফুল এফএইচডি প্লাস ডিসপ্লে’র রেশিও ২০:৯, স্ক্রিন টু বডি রেশিও ৯০.৮ শতাংশ এবং ৬০০ নিটস পিক ব্রাইটনেস রয়েছে। এতে করে দিনের আলোতে ডিসপ্লের কন্টেন্ট দেখতে অসুবিধা হয় না।

realmi 7 pro 1রিয়েলমি ৭ প্রো

ফোনটিতে ৬৪ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরার সনি আইএমএক্স৬৮২ সেন্সর, প্রধান ক্যামেরার অ্যাপারচার এফ/১.৮, সেকেন্ডারি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, দুই মেগাপিক্সেল ব্ল্যাক অ্যান্ড হোয়াইট পোর্ট্রেট ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স রয়েছে। সেইসঙ্গে ৩২ মেগাপিক্সলের ওয়াইড অ্যাঙ্গেল ইন-ডিসপ্লে সেলফি ক্যামেরা, ৮৫ ডিগ্রির ফিল্ড অব ভিউ এবং এফ/২.৫ অ্যাপারচার তো রয়েছেই।

রিয়েলমির নতুন এ ফোনে ফোর-কে/৩০এফপিএস ভিডিও রেকর্ডিং ও ১০৮০পি/১২০এফপিএস, ৭২০পি/২৪০এফপিএস স্লো-মো ভিডিও রেকর্ডিং সুবিধা এবং হাই রেজ্যুলেশন সাউন্ডে অডিও কোয়ালিটি রয়েছে।

দ্রুত কাজ করার জন্য ৮ ন্যানোমিটার স্ন্যাপড্রাগন ৭২০জি চিপসেট, ৮জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম, ১২৮ জিবি ইউএফএস ২.১ স্টোরেজ এবং ক্রায়ো ৪৬৫ সিপিইউ থাকছে। এসব কারণে প্রথম স্মার্টফোনের টিইউভি রেইনল্যান্ড রিলায়াবিল্যাটি ভেরিফিকেশন টেস্টে সফল হয়েছে রিয়েলমি ৭ প্রো।

sheikh mujib 2020