advertisement
আপনি পড়ছেন

দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাং তাদের গ্রাহকদের জন্য আর কমদামি ফোন তৈরি করবে না। প্রতিষ্ঠানটি বলছে, এখন থেকে ভারতের বাজারে ১৫ হাজার টাকার নিচে স্যামসাংয়ের কোনো ধরনের ফোন পাওয়া যাবে না। যদিও ১০ থেকে ২০ হাজার টাকার ফোন বেশি বিক্রি হয়।

samsung mobile 1স্যামসাং ফোন, ফাইল ছবি

স্যামসাং ইন্ডিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, ভারতে স্যামসাং ব্র্যান্ডের কম বাজেটের যত ফোন তৈরি হয় সবগুলোই তৈরি করে থাকে ডিক্সন নামের একটি সংস্থা। ডিক্সন চলতি বছরের ডিসেম্বর মাসে সর্বশেষ বাজেট ফোন তৈরি করবে। তারপর আর কোনো কম বাজেটের ফোন তৈরি করা হবে না। এর মাধ্য দিয়ে স্যামসাংয়ের পক্ষ থেকে ভারতে কম বাজেটের ফোন বিক্রি পুরোপুরিভাবে বন্ধ হতে যাচ্ছে।

জানা গেছে, বেশি দামের ফোন এবং ফ্ল্যাগশিপ ফোনের মাধ্যমে ফের মাথা তুলে দাঁড়াতে চাইছে স্যামসাং। প্রতিষ্ঠানটির এক কর্মকর্তা ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, জুনে যে ত্রৈমাসিক শেষ হতে যাচ্ছে সেখানে আয় অনেকটাই বাড়াতে হবে। যদিও বিগত বছরগুলোর তুলনায় প্রতিষ্ঠানটি অনেকটাই ভালো অবস্থানে রয়েছে। আর এখন থেকে ১৫ হাজারের উপরে যে স্মার্টফোন বাজারে ছাড়া হবে তার সবই হবে ফাইভজি ফোন।

প্রযুক্তিপ্রেমীদের অনেকেই মনে করছেন, স্যামসাং কমদামি ফোন শুধু ভারতে নয়, সারাবিশ্বেই আর তৈরি করবে না। স্যামসাং চাচ্ছে আইফোনের মতো দামি ফোন তৈরি করে বাজারে মাথা তুলে দাঁড়াতে।