advertisement
আপনি দেখছেন

চিরচেনা নীল রঙের সঙ্গে গোলাপী রঙের মিশ্রণ ঘটিয়ে নতুন লোগো নিয়ে এসেছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের সহ-প্রতিষ্ঠান মেসেঞ্জার। নতুন ডিজাইনের লোগোর পাশাপাশি মেসেজিং এ অ্যাপটিতে যোগ হচ্ছে ভ্যানিশ মোড, সেলফি স্টিকার্স ও নতুন চ্যাট থিম।

massanger logoমেসেঞ্জারের নতুন লোগো

মেসেঞ্জারের নতুন লোগোর রঙ দেখতে অনেকটাই ইন্সটাগ্রামের লোগোর মতো। আগের চিরচেনা নীল রঙের জায়গায় এতে থাকছে গ্র্যাডিয়েন্ট হিউ। দুই সহ-প্রতিষ্ঠানকে একীভূত করতেই নতুন এই উদ্যোগ নিয়েছে ফেসবুক।

সম্প্রতি এক ব্লগপোস্টে মেসেঞ্জারের ভাইস-প্রেসিডেন্ট স্ট্যান চাডনোভস্কি বলেন, মানুষের আরো কাছে যাওয়ার জন্যই মেসেঞ্জারের লোগোর রঙ পরিবর্তন করা হয়েছে। নতুন এই রঙে রয়েছে একে অপরের সঙ্গে জুড়ে থাকার আভাস। পাশাপাশি ফুটে উঠেছে আনন্দও। যা প্রতিফলিত করছে মেসেজিং জগতের ভবিষ্যতকে।

instagram logoইন্সটাগ্রামের লোগো

তিনি আরো জানান, মেসেঞ্জারের লোগের রঙ পরিবর্তনের পাশাপাশি এতে কিছু ফিচার সংযোজনও করা হয়েছে। নতুন করে এতে ভ্যানিশ মোড, সেলফি স্টিকার্স, কাস্টম রিঅ্যাকশন এবং টাই-ডাই ও লাভ চ্যাট থিম যোগ করা হয়েছে।

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ তার দুই সহ-প্রতিষ্ঠান মেসেঞ্জার ও ইন্সটাগ্রামকে একীভূত করার উদ্দেশ্যেই মেসেজিং অ্যাপটিকে নতুন করে সাজাচ্ছেন।

sheikh mujib 2020