advertisement
আপনি দেখছেন

বাংলাদেশে ভাইবার লেন্স চালু করেছে যোগাযোগ বিষয়ক অ্যাপ রাকুতেন ভাইবার। এর ফলে অ্যাপটি ব্যবহারের ক্ষেত্রে ক্যামেরায় অগমেনটেড রিয়েলিটি প্রযুক্তির সুবিধা মিলবে। যা কথোপকথনের ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

viber lens 1ভাইবার লেন্স এখন বাংলাদেশে

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার এক ভার্চ্যুয়াল অনুষ্ঠানে বলা হয়, ভাইবার লেন্স ব্যবহারে কথোপকথন আরো উপভোগ্য ও বিনোদনমূলক হবে। লেন্সের প্রথম ব্যাচের সাথে ক্যামেরার অগমেনটেড রিয়েলিটি সুবিধা নিশ্চিত করতে স্ন্যাপ ইনকরপোরেশনে যুক্ত হয়েছে ভাইবার।

অ্যাপটি ব্যবহারকারীরা ৩০টির বেশি ফিল্টারের সুবিধা পাবেন। যার মধ্যে অ্যানিমেল মাস্ক, ফ্যান্টাসি ইফেক্ট ও পছন্দের চরিত্রও রয়েছে। ভাইবার ক্যামেরা চালু করে পছন্দের ফিল্টার দিয়ে ছবি তুলে মুহূর্তেই পাঠানো যাবে। এ ক্ষেত্রে ডিসপ্লের স্টিকারের রং বদল করে কাস্টমাইজের সুযোগও থাকছে।

viber lens 2ভাইবার লেন্স এখন বাংলাদেশে

এ ছাড়া বিভিন্ন সহযোগী প্রতিষ্ঠানের ব্র্যান্ড লেন্স ব্যবহার করে গুরুত্বপূর্ণ বিষয় বা পছন্দের দলের প্রতি সমর্থন প্রকাশ করা যাবে। প্রতি মাসে প্রায় ২০টি অতিরিক্ত লেন্স যুক্ত করার পরিকল্পনার কথা জানিয়েছে রাকুতেন ভাইবার।

প্রতিষ্ঠানটির চিফ গ্রোথ অফিসার আনা জামেনস্কায়া বলছেন, করোনাকালে ভাইবার লেন্স চালুর ফলে বাড়তি সুবিধা পাবেন ব্যবহারকারীরা। তারা আরো ভালোভাবে পরিবারের সঙ্গে যোগাযোগ এবং মুহূর্তগুলো ভাগাভাগি করতে পারবেন।