advertisement
আপনি পড়ছেন

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলাদেশি নিবন্ধিত ব্যবহারকারীর সংখ্যা পাঁচ কোটি ২৮ লাখ। ২০০৯ সালের জুলাই মাসে বাংলাদেশে ফেসবুক ব্যবহারকারী ছিল মাত্র ৯৬ হাজার! বর্তমানে বাংলাদেশে প্রতি ১২ সেকেন্ডে একজন ফেসবুকে নতুন প্রোফাইল খুলছেন, এমনটাই জানালেন বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার।

facebook 1ফেসবুকে ১২ সেকেন্ডে যুক্ত হচ্ছে একজন বাংলাদেশি!

বৃহস্পতিবার ৯ জুন মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

শ্যাম সুন্দর শিকদার বলেন, বর্তমানে দেশে ১২ কোটির উপরে ইন্টারনেট ব্যবহারকারী রয়েছে। যার মধ্যে পাঁচ কোটি ফেসবুক ব্যবহারকারী। দেশে প্রতি ১২ সেকেন্ডে একটি শিশুর জন্ম না হলেও প্রতি ১২ সেকেন্ডে একটি করে ফেসবুক অ্যাকাউন্ট খোলা হচ্ছে। তার মানে প্রতি মিনিটে পাঁচটি ফেসবুক অ্যাকাউন্ট খোলা হচ্ছে।

তিনি আরো বলেন, দেশে মোবাইল ফোন ব্যবহারকারীর সংখ্যা ১৮ কোটি ৩৪ লাখে দাঁড়িয়েছে। এই বিশাল ব্যবহারকারীদের পর্যাপ্ত সার্ভিস দেওয়ার সক্ষমতা কোনো মোবাইল অপারেটর কোম্পানির নেই। সঠিকভাবে গ্রাহক সেবা দিতে সব কোম্পানিকে ফাইবার ক্যাবল ব্যবহারে চাপ প্রয়োগ করা হচ্ছে। সবখানে এ ফাইবার ক্যাবল ব্যবহার করা গেলে গ্রাহকের সঠিক সেবা নিশ্চিত করা যাবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ঝোটন চন্দ্র, সিভিল সার্জন ডা. মুনীর আহম্মেদ খান এবং অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা।