অটোমোবাইল খাতের উন্নয়নে সময়োপযোগী প্রতিবেদন ও গবেষণার মাধ্যমে অবদান রাখার প্রত্যয় নিয়ে দেশের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যমের সাংবাদিকদের নিয়ে গঠিত হয়েছে ‘অটোমোবাইল রিপোর্টাস ফোরাম (এআরএফ)’। নবগঠিত কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন, আওয়াজ ডটকম ডটবিডি’র মিজানুর রহমান এবং সাধারণ সম্পাদক দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের অনলাইন হেড আজাদ বেগ।

arfঅটোমোবাইল রিপোর্টাস ফোরামের যাত্রা শুরু

সহ-সভাপতি পদে রয়েছেন দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের সিনিয়র রিপোর্টার মাহফুজুল্লাহ বাবু এবং বিবার্তা২৪ডটনেটের চিফ রিপোর্টার উজ্জ্বল এ গমেজ।

কমিটির অন্যরা হলেন, যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন আল আজাদ আলিফ (দৈনিক প্রথম আলো), সাংগঠনিক সম্পাদক রেজওয়ান ফয়েজ (এটিএন নিউজ), কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম শান্ত (বিজটেক২৪ডটকম), তথ্য ও প্রচার সম্পাদক শাহজালাল রোহান (সারাদিন ডটনিউজ), দপ্তর সম্পাদক গাজী মনসুর আজিজ (দৈনিক আলোকিত বাংলাদেশ), সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক মনিরুল ইসলাম মনি (মোহনা টিভি) এবং শিক্ষা ও গবেষণা সম্পাদক সাজেদুর রহমান (দৈনিক নতুন সময়)।

সভাপতি মিজানুর রহমান বলেন, অনেক দিন থেকেই একটা সর্বজনীন অটোমোবাইল প্লাটফর্ম তৈরি করার কথা ভাবছিলাম, যেখানে সবাই একসাথে অটোমোবাইল সেক্টর নিয়ে কাজ করা যাবে। এই সেক্টর উন্নয়নে গবেষণামূলক লেখা-লেখিতে উৎসাহ দিতে বিভিন্ন সচতেনামূলক প্রোগ্রাম, প্রতিযোগিতা, সভা, সেমিনার, কর্মশালার আয়োজন করা যাবে।

নবগঠিত সংগঠনটির সাধারণ সম্পাদক আজাদ বেগ বলেন, একটি দেশের যোগাযোগ ব্যবস্থা যত উন্নত, সে দেশ তত উন্নত। যোগাযোগ ব্যবস্থার একটি অপরিহার্য অংশ হলো অটোমোবাইলস। তাই এই সেক্টরকে আরো সংগঠিতভাবে সামনে দিকে এগিয়ে নিয়ে দেশের যোগাযোগ ব্যবস্থাকে আরো শক্তিশালী করতে স্টেক হোল্ডারদের সঙ্গে কাজ করে যাবে এআরএফ।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.