advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

ক্রিস গেইল ফর্মেই ছিলেন। টি-টোয়েন্টি সিরিজে খুব একটা ভালো করতে না পারলেও ইংল্যান্ড সফরের ওয়ানডে সিরিজে ইংলিশ বোলারদের রীতিমতো কাঁদিয়েছেন। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের একটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেছে। বাকি চারটিতে গেইলের রান ছিল যথাক্রমে ১৩৫, ৫০, ১৬২, ৭৭। ইংল্যান্ডের সেই আগুনে ফর্মটা আইপিএলেও দেখালেন গেইল।

chris gayle punjab batsman

১২তম আইপিএলের চার নম্বর ম্যাচে আজ রাজস্থান রয়্যালসের মুখোমুখি হয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। চলতি আসরে পাঞ্জাবের এটা প্রথম ম্যাচ। প্রথম ম্যাচেই ব্যাট হাতে ঝড় তুলে দেখালেন ক্যারিবীয়ান দানব। আসরের শুরুতেই অবজ্ঞার একটা জবাব দিলেন গেইল।

ফর্ম ভালো যাচ্ছিল না বলে এবারের আইপিএলে নিলামে অনেকটা ‘পঁচা বেগুন’ হয়ে পড়েছিলেন। নিলামের প্রথম দিনে তার প্রতি আগ্রহ দেখায়নি কোনো দলই। শেষ দিনের শেষ মুহূর্তে গিয়ে তৃতীয়বার ডাকে উঠলে তাকে দলে নেয় পাঞ্জাব। তাও ভিত্তিমূল্যেই! এতো অবজ্ঞা করা ঠিক হয়নি মাঠে নেমেই সেটা বুঝালেন গেইল।

টস হারা পাঞ্জাব প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুতেই লোকেশ রাহুলকে হারিয়ে বসে। গেইলও স্বভাবসুলভ শুরুতে রয়ে সয়ে খেলেছেন। কিন্তু একটু সেট হওয়ার পর রাজস্থানের বোলারদের রীতিমতো কাঁদি ছেড়েছেন! বেন স্টোকসের বলে রাহুল ট্রিপাতির হাতে ধরা পড়ার আগে ৪৭ বলে ৭৯ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন। ক্যারিবীয়ান দানবের ইনিংসে চারের মার ছিল ৮টি, ছক্কা ৪টি।

গেইল ঝড় হয়তো আরও দেখা যাবে আইপিএলে! শুরুতেই এমন একটা ইনিংস খেলে চাপটাকে যে অনেক দুরেই সরিয়ে দিলেন।

sheikh mujib 2020