advertisement
আপনি দেখছেন

ভারতীয় ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র সৌরভ গাঙ্গুলি। লর্ডসের ব্যালকনিতে খালি গায়ে জার্সি উড়িয়ে উল্লাসে মাতা এ বাঙালি এখন দেশটির ক্রিকেটের কর্ণধার। তার তারকা খ্যাতি শুধু ভারতে নয় বিশ্বজুড়ে।

sourov biopic hrittikসৌরভ গাঙ্গুলি ও হৃত্বিক রোশন

সৌরভের মতো বড় মাপের তারকার জীবন নিয়ে ভক্তদের কৌতুহলের শেষ নেই। সেই কৌতুহলকে অস্ত্র করে বক্স অফিস বাজিমাত করতে চান অনেক পরিচালক। সৌরভের বায়োপিক নিয়ে চলচ্চিত্র নির্মাণের আগ্রহ প্রকাশ করেছেন অনেকেই। কিন্তু নিজের চরিত্রে সৌরভ কাকে বেছে নেবেন?

ভারতীয় টিভি চ্যানেল জি-বাংলায় জনপ্রিয় অনুষ্ঠান ‘দাদাগিরি’ উপস্থাপনা করেন সৌরভ গাঙ্গুলি। রোববার প্রচারিত এ অনুষ্ঠানে সৌরভকে জিজ্ঞাসা করা হয়েছিল, তার বায়োপিক নির্মাণ করা হলে নিজের চরিত্রে কাকে দেখতে চান? জবাবে তিনি বলেন, ‘হৃত্বিক রোশন!

প্রসঙ্গত, ভারতীয় ক্রিকেটারদের নিয়ে বায়োপিক তৈরি হওয়ার ঘটনা নতুন কিছু নয়। মহম্মদ আজহারউদ্দিন, শচীন টেন্ডুলোর, মহেন্দ্র সিং ধোনি’র পর বলিউডের রূপালি পর্দায় আসছে ভারতীয় ক্রিকেটের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলির বায়োপিক।

গত বছর ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়েছিল, ‘এ সেঞ্চুরি নট এনাফ’ বই থেকেই সৌরভ গাঙ্গুলিকে নিয়ে বায়োপিক নির্মাণ করবে বালাজি প্রোডাকশন।

বইটির সহ-লেখক সৌরভ গাঙ্গুলির নিজের কথায়, ‘বীরেন রায় স্ট্রিট থেকে লর্ডসের ব্যালকনি হয়ে ঘুরে আসা আইপিএল পর্যন্ত যাত্রাপথের বর্ণনা রয়েছে বইটিতে’।