advertisement
আপনি দেখছেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মানেই অর্থের ঝলকানি আর আলো ঝলমলে চাকচিক্যতা। মনে মনে অনেক ক্রিকেটারের প্রধান লক্ষ্যই থাকে আইপিএলে সুযোগ পাওয়া। তবে অনেকে আবার আইপিএল থেকে কাড়িকাড়ি অর্থের প্রস্তাব পেয়েও তা দুরে ঠেলে দেন।

starc and rootমিচেল স্টার্ক ও জো রুট- ছবি সংগৃহীত

মিচেল স্টার্ক আর জো রুটের কথাই ধরুণ। বর্তমান বিশ্বের সেরা পাঁচ বোলারের তালিকা করলে স্টার্কের নামটা রাখতেই হবে। ব্যাটসম্যান হিসেবে জো রুটের বিষয়টিও অনেকটা একই রকম। যে কোন ফ্র্যাঞ্চাইজিই লুফে নিতে চাইবে অনেকদিন আন্তর্জাতিক ক্রিকেট খেলা এই ক্রিকেটারদের। কিন্তু রুট-স্টার্ক এসবে আগহী নন।

গত বছর নিলাম থেকে ৯.৪ কোটি টাকায় স্টার্ককে দলে ভিড়িয়েছিল শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। আইপিএল শুরুর আগেই চোটে পড়েন অস্ট্রেলিয়ান পেসার। তবে পরে চোট সারলেও আইপিএল খেলতে আসেননি। বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করেছেন। এবার স্টার্ককে ধরে রাখার চিন্তা ছিল কলকাতার। কিন্তু টুর্নামেন্ট থেকে নিজের নামই প্রত্যাহার করে নিয়েছেন অজি পেসার! টেস্ট ক্রিকেটের জন্য নিজেকে শতভাগ ফিট রাখতে চান বলেই আইপিএলের কাড়িকাড়ি অর্থ আর চাকচিক্যকে উপেক্ষা করা স্টার্কের।

রুটের ঘটনাটাও একই। টেস্ট ক্রিকেটের জন্য নিজেকে প্রস্তুত রাখতে চান বলে আইপিএলে ড্রাফটে নাম নিবন্ধন করেননি ইংলিশ অধিনায়ক।আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় অনুষ্ঠিত হবে আইপিএলের প্লেয়ার ড্রাফট। আজ ড্রাফটে থাকতে ইচ্ছুক ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে আইপিএল কর্তৃপক্ষ। সেই তালিকায় স্টার্ক, রুটের নাম নেই।

sheikh mujib 2020