advertisement
আপনি দেখছেন

এফটিপি সূচি অনুযায়ী আগামী বছরের জানুয়ারিতে পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। সেখানে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলার কথা বাংলাদেশের। কিন্তু নিরাপত্তার কথা চিন্তা করে বাংলাদেশের বেশ কয়েকজন ক্রিকেটার লম্বা সময়ের জন্য পাকিস্তান সফরে যেতে আপত্তি তুলেছেন। এসব নিয়ে যখন ফিসফাস তখনই নতুন এক প্রস্তাব এলো পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে।

bangladesh vs pakistan mushfiq suomya

করাচি আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে দিবারাত্রির টেস্ট খেলতে চায় পাকিস্তান। পাকিস্তানি সংবাদমাধ্যমের বরাত দিয়ে খবরটি প্রকাশ করেছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

কদিন আগে বিসিবির এক কর্তকর্তা গণমাধ্যমকে জানান, পাকিস্তানে লম্বা সফরে যেতে চায় না বাংলাদেশি ক্রিকেটাররা। অল্প সময়ের জন্য গিয়ে দু-তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফিরে আসার প্রস্তাব দিয়েছেন ক্রিকেটাররা। পাকিস্তানে টেস্ট খেলতে চায় না তারা। এসবের মধ্যে পাকিস্তানের পক্ষ থেকে দিবারাত্রির টেস্ট খেলার প্রস্তাব এলো। এই প্রস্তাবে বিসিবির অবস্থান কি তা এখনো জানা যায়নি।

পাকিস্তান এখন পর্যন্ত গোলাপি বলে দিবারাত্রির টেস্টে খেলেছে চারটি। সবকটিই বিদেশে। অপর দিকে বাংলাদেশ দিবারাত্রির টেস্ট খেলেছে মাত্র একটি। কদিন আগে কলকাতার ইডেন গার্ডেনে ভারতের বিপক্ষে নিজেদের ইতিহাসের প্রথম দিবারাত্রির টেস্ট খেলতে নেমেছিল বাংলাদেশ। সে ম্যাচে ভারতের বিপক্ষে দাঁড়াতেই পারেনি মুমিনুল হকের দল। ইনিংস ও ৪৬ রানের বিশাল ব্যবধানে ম্যাচ হেরে যায় সফরকারীরা।