advertisement
আপনি দেখছেন

আগামীকাল বুধবার থেকে শুরু হবে বঙ্গবন্ধু বিপিএলের মাঠের লড়াই। এদিকে দলগুলোর অধিনায়ক নির্বাচনের হুড়োহুড়ি লেগে গেল আজ।  মঙ্গলবার কুমিল্লা, রাজশাহী, রংপুর নিজেদের অধিনায়কের নাম ঘোষণা করেছে। চট্টগ্রামও আজ ‘নতুন নেতা’র নাম জানিয়ে দিল। চোটের কারণে বিপিএলের প্রথম কয়েকটা ম্যাচ খেলতে পারবেন না চট্টগ্রামের নিয়মিত অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। দলটি জানিয়েছে, তার বদলে নেতৃত্বভার থাকবে ইমরুল কায়েসের কাঁধে।

mahmudullah and imrul kayesইমরুল কায়েস ও মাহমুদুল্লাহ রিয়াদ-ছবি সংগৃহীত

মাহমুদুল্লাহ হ্যামস্ট্রিংয়ের চোট পেয়েছিলেন ভারত সিরিজের শেষ টেস্টে। আন্দাজ করা হচ্ছিল, বিপিএলের আগেই সেরে উঠবেন অভিজ্ঞ অলরাউন্ডার। কিন্তু কদিন আগে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, মাহমুদুল্লাহকে নিয়ে বাড়তি সতর্কতা অবলম্বন করবে বিসিবি। শতভাগ নিশ্চিত হয়ে তবেই তাকে ম্যাচ খেলার অনুমতি দেওয়া হবে।

সেই কথার প্রমাণও মিলল এবার। বিপিএলের শুরুতে একাধিক ম্যাচ মিস করছেন মাহমুদুল্লাহ। অভিজ্ঞ ক্রিকেটার কবে ফিরবেন সে বিষয়ে চূড়ান্ত করে কিছু বলা হয়নি। তবে ধারণা করা হচ্ছে চট্টগ্রামের অন্তত দুই ম্যাচ মিস করবেন তিনি।

তার বদলে নেতৃত্ব পাওয়া ইমরুল কায়েস জানালেন, জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে চায় চট্টগ্রাম। আজ গণমাধ্যমের মুখোমুখী হয়ে অভিজ্ঞ ওপেনার বলেন, ‘শুরুটা আসলে ভালো করতে চায় সবাই। যদি প্রথম ম্যাচ জিততে পারি তাহলে আত্মবিশ্বাস বাড়বে। আমাদের লোকাল প্লেয়ার ও টিমের জন্য ভালো হবে। সবাই আত্মবিশ্বাসী আছে, সবাই প্রথম ম্যাচটা জিততে চায়।’

বুধবার বিপিএলের উদ্বোধনী ম্যাচ খেলতে নামবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বাংলাদেশ সময় দুপুর দেড়টায় সিলেট থান্ডার্সের মুখোমুখী হওয়ার কথা ইমরুলদের।