advertisement
আপনি দেখছেন

সুতোয় ঝুলে আছে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ভাগ্য। অবশেষে ওয়ানডে অধিনায়কের সঙ্গে আজ রাতে বসলেন বিসিবির দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এবং হাবিবুল বাশার। তাদের সঙ্গে আছেন বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান ও সাবেক অধিনায়ক আকরাম খান। আলোচনার বিষয়বস্তু বুঝতে বেগ পাওয়ার কথা নয়।

mashrafe mortaza 2019 wc

বৈঠকের উদ্দেশ্য জিম্বাবুয়ে সিরিজের ওয়ানডে দল নিয়ে আলোচনা। কারণ রোববারই যে একদিনের ক্রিকেটে দল ঘোষণা করা কথা বিসিবির! এই সিরিজ দিয়ে দলে ফিরতে পারেন মাশরাফি। দেশের ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়কের ক্যারিয়ারের শেষ সিরিজও হতে পারে সেটা। বোর্ড প্রধান নাজমুল হাসান কদিন আগে এমনই আভাস দিয়ে রেখেছেন।

বোর্ডের একটি সূত্রের খবর, বৈঠকে অধিনায়কের বিদায়ের বিদায়ী প্রক্রিয়া নিয়েই আলোচনা হয়েছে। যদিও বৈঠক প্রসঙ্গে কিছু বলতে চাইলেন না চারজনের কেউ।  এটা নিশ্চিত যে, জিম্বাবুয়ের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দেবেন মাশরাফি। দলে থাকছেন মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদও। ইনজুরি কাটিয়ে ফিরতে পারেন অলরাউন্ডার সাইফুদ্দিন।

অনেক দিন পর অভিজ্ঞ চার ক্রিকেটারকে এক সঙ্গে দেখা যাবে মাঠে। সাকিব আল হাসান নিষিদ্ধ থাকায় পঞ্চপাণ্ডবের আর এক সঙ্গে খেলা হচ্ছে না। তবে পাকিস্তানের বিপক্ষে একমাত্র ওয়ানডে ম্যাচেও মাশরাফিকে দেখা যেতে পারে। এরপরই ওয়ানডে দলে আসছে নতুন নেতৃত্ব। যা আগামী ৮ মার্চ বোর্ডের পরবর্তী সভায় নির্ধারণ হয়ে যেতে পারে।