advertisement
আপনি দেখছেন

সীমিত ওভারের দুই সিরিজের বিরতি দিয়ে দক্ষিণ আফ্রিকা দলে ফিরেছিলেন ফ্যাফ ডু প্লেসি। টি-টোয়েন্টি সংস্করণে তার এই ফেরাটা অবশ্য অধিনায়ক হিসেবে নয়, দলের একজন সাধারণ ক্রিকেটার হিসেবে। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে কুড়ি ওভারের দলে সুযোগ পেলেও ওয়ানডে দলে জায়গা পেলেন না ডু প্লেসি।

south africa celebrate a wicket 2

তাকে বাদ দিয়েই আজ ইংল্যান্ড সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন প্রোটিয়া নির্বাচকরা। ঘোষিত এই দল দিয়ে লম্বা সময় পর জাতীয় দলে ফিরলেন বাঁ-হাতি স্পিনার কেশব মহারাজ। প্রথমবারের মতো ওয়ানডে ডাক পেয়েছেন দুই তরুণ ক্রিকেটার ইয়ানেমান মালান ও কাইল ভেরেইন।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা অবশ্য দাবি করছে ডু প্লেসিকে বিশ্রাম দেওয়া হয়েছে। তার সঙ্গে রসি ফন ডার ডুসেন এবং ডোয়াইন প্রিটোরিয়াসকেও বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা। অভিজ্ঞদের অনুপস্থিতি তরুণদের ‍সুযোগ করে দিয়েছে স্বপ্নের দক্ষিণ আফ্রিকা জাতীয় দলে। দুই বছর পর এই দল দিয়ে একদিনের ক্রিকেটে ফেরা হচ্ছে মহারাজের।

আগামী শনিবার পার্লে প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে। সিরিজের পরের দুটি ম্যাচ ৪ ও ৭ মার্চ। ম্যাচ দুটির ভেন্যু ব্লুমফেন্টেইন ও পচেফস্ট্রুম।

দক্ষিণ আফ্রিকা দল: কুইন্টন ডি কক (অধিনায়ক-উইকেটরক্ষক), ডেভিড মিলার, টেম্বা বাভুমা, অ্যান্ডিলে ফেলুখায়ো, বেউরান হেন্ড্রিক্স, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, হেনরিখ ক্লাসেন, ইয়ানেমান মালান, কাইল ভেরেইন, লুঙ্গি এনগিডি, জন-জন স্মাটস, অ্যানরিচ নর্তজে, লুথো সিপামলা, কেশব মহারাজ।