advertisement
আপনি দেখছেন

দীর্ঘদিন ধরেই একজন টি-টোয়েন্টি স্পেশালিষ্ট হার্ডহিটার ব্যাটসম্যান খুঁজছে পাকিস্তান। অথচ একটা সময় সালমান বাট, ইমরান নাজির, কামরান আকমল, ওমর আকমল, আফ্রিদির মতো হার্ডহিটার ব্যাটসম্যান ছিলো তাদের। কেউ অবসর নিয়েছে, আবার কেউ ফর্মহীনতা আর নিষেধাজ্ঞার কারণে দলে নেই। তাই হয়তো বিকল্প হিসেবে এক অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানকে পাকিস্তানের হয়ে খেলার প্রস্তাব দিয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা।

ben dunk psl

সম্প্রতি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্স ও করাচি কিংসের মধ্যকার এক ম্যাচে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের ডানহাতি উইকেটরক্ষক ব্যাটসম্যান বেন ডাঙ্ক ৪০ বলে ৯৯ রানের এক বিধ্বংসী ইনিংস খেলেন। তার এমন অতিমানবীয় ইনিংসের সুবাদে করাচি কিংসের দেয়া ১৯০ রানের বিশাল সংগ্রহ আনায়াসে টপকে যায় লাহোর। এমন ইনিংস দেখে যে কারোরই মুগ্ধ হওয়ার কথা।

তাইতো ইনিংসটি দেখে নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিওতে ডাঙ্কের উচ্ছ্বসিত প্রশংসা করেন রমিজ রাজা। সেই সঙ্গে নাগরিকত্ব নিয়ে পাকিস্তানের হয়ে খেলার প্রস্তাবও দেন।

তিনি বলেন, বেন ডাঙ্ক চোখ ধাঁধানো এক ইনিংস খেলেছেন। তাকে দেশের সম্মানসূচক নাগরিকত্ব দেয়া উচিত। একইসঙ্গে পাকিস্তানের হয়ে খেলার প্রস্তাব দেয়া উচিত। কারণ পাকিস্তান ক্রিকেটে এমন কিছু পাওয়ার হিটার দরকার। যারা মুহূর্তেই ম্যাচের গতিপথ বদলে দেয়ার ক্ষমতা রাখেন।

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার হয়ে এখন পর্যন্ত মাত্র ৫টি টি-টোয়েন্টি খেলার সুযোগ পেয়েছেন ৩৩ বছর বয়সী এই ব্যাটসম্যান। বয়স বেশি হওয়ায় ভবিষ্যতে জাতীয় দলে তাকে আর নাও দেখা যেতে পারে।

sheikh mujib 2020