advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছেন বিশ্বের সর্বস্তরের মানুষ। বিশ্বজুড়ে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন সেলেব্রেটিরা। তাদেরই একজন বাংলাদেশ ওয়ানডে দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। করোনার বিরুদ্ধে এক রকম যুদ্ধ চালিয়ে যাচ্ছেন তিনি।

mashrafe in press conference 2020

বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান ও চিকিৎসালয়ে গিয়ে ভাইরাসটির বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি। এরপর সামাজিক যোগাযোগমাধ্যমেও প্রচারণা চালাচ্ছেন ‘নড়াইল এক্সপ্রেস’। প্রচারণায় মাশরাফি কবি হেলাল হাফিজের কবিতার অংশ অনুসরণ করেছেন।

আজ সকালে ফেসবুকে নিজের ভেরিফাইড পেজে মাশরাফি লিখেছেন, ‘এখন যৌবন যার, বাসায় থাকার তার শ্রেষ্ঠ সময়। এখন যৌবন যার, দেশকে বাঁচানোর তার শ্রেষ্ঠ সময়।’ কবির ‘নিষিদ্ধ সম্পাদকীয়’ কবিতাটা ছিল এমন, ‘এখন যৌবন যার, মিছিলে যাওয়ার তার শ্রেষ্ঠ সময়। এখন যৌবন যার যুদ্ধে যাওয়ার তার শ্রেষ্ঠ সময়।’

প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলায় ও এর সংক্রমণ ঠেকাতে সবাইকে সব নিয়ম, নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান ক্রিকেটাররা। শুধু মাশরাফি একা নন, বাংলাদেশ দলের খেলোয়াড় মুশফিকুর রহিম, মুমিনুল হক, তামিম ইকবালরাও ভক্তদের সতর্কতার কথা জানান। নির্বাসনে থাকা সাকিব আল হাসান যুক্তরাষ্ট্রে গিয়ে পরিবারের সঙ্গে দেখা করেননি। দুই সপ্তাহের জন্য আইসোলেশনে চলে গেছেন তিনি। সেখান থেকে ফেসবুকে সবাইকে সাবধানে থাকার পরামর্শ দিয়েছেন সাকিব।