advertisement
আপনি দেখছেন

২০০৪ সালে বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মহেন্দ্র সিং ধোনির। কিন্তু টাইগারদের বিরুদ্ধে অভিষেকটা সুখের হয়নি তার। সাদা মাটা শুরু করা ধোনির ক্যারিয়ার যে এতটা উঁচুতে উঠবে সেটা নাকি প্রত্যাশা করেননি তিনি। ধোনির চাওয়া ছিল ক্রিকেট খেলে ৩০ লক্ষ টাকা আয় করা!

ms dhoni 2005

সোমবার এমনটাই দাবি করলেন ধোনির সাবেক সতীর্থ ওয়াসিম জাফর। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, ‘আমার মনে আছে জাতীয় দলে প্রথম দুই-এক বছর ধোনি বলতো, ও ক্রিকেট খেলে ৩০ লক্ষ টাকা আয় করতে চায়। যা দিয়ে রাঁচিতে বাকি জীবন শান্তিতে কাটাতে পারে ও।’

গতকাল টুইটারে ভক্তদের নানান প্রশ্নের জবাব দেন জাফর। তখন একজন প্রশ্ন করেন আপনার ক্যারিয়ারে ধোনির সঙ্গে সবচেয়ে প্রিয় স্মৃতি কোনটি। উত্তরে ধোনির সীমিত স্বপ্নের কথা জানান জাফর। ধোনির ক্যারিয়ারের শুরুটা খুব কাছ থেকেই দেখেছেন তিনি।

তার শেষটাও দেখতে পারছেন জাফর। ধোনি আর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন কিনা এনিয়ে রয়েছে অনিশ্চয়তা। গত বছর বিশ্বকাপে শেষবারের মতো ভারতের জার্সিতে দেখা গেছে তাকে। আইপিএল পরীক্ষা দিয়ে ভারতের টি-টোয়েন্টি দলে ফেরার কথা রয়েছে ধোনির। কিন্তু করোনাভাইরাসের কারণে আপাতত স্থগিত আছে আইপিএল।