advertisement
আপনি দেখছেন

সাউদ্যাম্পটন টেস্টের তৃতীয় দিন শেষে পুরোপুরি চালকের আসনে বসে পড়ে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। চতুর্থ দিনে পাল্টে গেল চিত্রটা। ক্যারিবীয়দের বিরুদ্ধে লড়াই জমিয়ে তুলল ইংল্যান্ড। শনিবার দিনের খেলা শেষে ১৭০ রানের লিড নিয়েছে স্বাগতিক শিবির। ইংলিশদের হাতে এখনো অক্ষত আছে দুই উইকেট।

stokes congratulates crawley 1

গতকাল বিনা উইকেটে ১৫ রানে দ্বিতীয় ইনিংস শুরু করে ইংল্যান্ড। এদিন উইন্ডিজ বোলিং আক্রমণের বিরুদ্ধে ভালোই প্রতিরোধ গড়েছে ইংলিশরা। প্রথম ইনিংসে ২০৪ রানে গুটিয়ে যাওয়া বেন স্টোকসের দল ফিরতি ব্যাটিংয়ে তিন শ’ ছুঁই ছুঁই করছে। চতুর্থ দিনের খেলা শেষে আট উইকেটে ২৮৪ রান করেছে ইংল্যান্ড।

যতটা সম্ভব ওয়েস্ট ইন্ডিজকে বড় লক্ষ্যমাত্রা ছুঁড়ে দেওয়ার আশায় আজ পঞ্চম ও শেষ দিনে উইকেটে আসছেন জফরা আর্চার (৫*) ও মার্ক উড (১*)। ইংলিশরা অবশ্য পথ হারিয়েছে শেষ বিকেলে। তিন ‍উইকেটে ২৪৯ রান করার পরই ছন্দপতন হয় তাদের। পরের ৩০ রান যোগ করতে গিয়ে শেষ পাঁচ উইকেট হারায় স্বাগতিকরা।

gabriel successfully appeals

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক জ্যাক ক্রলি। সেঞ্চুরির আভাস দিয়ে ৭৬ রানে আউট হন তিনি। তার আগেই হাফসেঞ্চুরির চার রান দূরে থেকে বিদায় নেন স্টোকস। এই দুজনের বিদায়েই মড়ক লাগে ইংল্যান্ডের লোয়ার মিডল অর্ডারে। ওপেনার ডম সিবলি আউট হন ৫০ রানে। তার সঙ্গী ররি বার্নস ফিরেছেন ৪২ রানে।

বার্নসের বিদায়ে ৭২ রানে ভাঙে ইংলিশদের উদ্বোধনী জুটি। পরে জো ডেনলি ২৯ রান করে ফিরে গেছেন সাজঘরে। দ্বিতীয় ইনিংসে স্বাগতিকদের পতন হওয়া উইকেটের তিনটি নিয়েছেন শ্যানন গ্যাব্রিয়েল। দুটি করে শিকার রোস্টন চেজ ও আলজারি জোসেফের। প্রথম ইনিংসে ছয় উইকেট নেওয়া জেসন হোল্ডার কাল শিকার করেছেন মোটে একটি।

sheikh mujib 2020