advertisement
আপনি পড়ছেন

নাঈম শেখের প্রতি জাতীয় দলের নির্বাচকদের আস্থা সবার কাছেই বিস্ময়কর। টেকনিকে ঘাটতি রয়েছে অনেক। টি-টোয়েন্টি ম্যাচেও পাওয়ার প্লে’তে প্রচুর ডট বল খেলেন। দলকে চাপে ফেলতে তার এই অধোগতির ব্যাটিংই যথেষ্ট। বাঁহাতি এ ওপেনারের ব্যাটিং বিরক্তি ছড়াচ্ছে সমর্থকদের মাঝেও।

naeem sheikhনাঈম শেখ, ফাইল ছবি

অথচ তিনিই কিনা টি-টোয়েন্টি দলে নির্বাচকদের অটোচয়েজ! আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাটেই নাঈম শেখের অভিষেক হয়ে গেছে। ৩২ টি-টোয়েন্টি ম্যাচে তার স্ট্রাইক রেট ১০৫.০২। অথচ ডট বল খেলা, বাজে স্ট্রাইক রেটের জন্য সমালোচনার ঝড় সামলাতে হয় তামিম ইকবালকে।

ইতোমধ্যে ছোট্ট ক্যারিয়ারে এ ফরম্যাটে পাওয়ার প্লে’তে ১০০ ডট বল খেলার কাজটা সম্পন্ন করে ফেলেছেন নাঈম শেখ। শুধু আন্তর্জাতিক নয়, ঘরোয়া ক্রিকেটেও তরুণ এ ব্যাটসম্যান ক্রমাগত ডট বল খেলেন। চলমান বিপিএলে চার ম্যাচ খেলেও হাসেনি তার ব্যাট। মিনিস্টার গ্রুপ ঢাকার জন্য টপ অর্ডারে তার ব্যাটিংটা উল্টো চাপে পড়ার কারণ হয়ে গেছে। এ পর্যন্ত ৪ ম্যাচে ৫৩ বলে ৩২ রান করেছেন তিনি।

naeem sheikh 1নাঈম শেখ, ফাইল ছবি

খুলনার বিপক্ষে ১১ বলে ৯, চট্টগ্রামের বিরুদ্ধে ৬ বলে ৪, বরিশালের বিরুদ্ধে ৬ বলে ৪ ও সিলেটের বিপক্ষে ৩০ বলে ১৫ রান করেছেন নাঈম। মিরপুরে মঙ্গলবার সিলেটের বিরুদ্ধে তার ইনিংসটা বিরক্তি ছড়িয়েছে সবার মাঝে। খেলাটা টি-টোয়েন্টি, অথচ এ তরুণ যেন প্রস্তর যুগের ব্যাটিং নিয়ে হাজির।

নির্বাচকদের বধোদয় হবে কিনা বলা কঠিন, তবে এ ফরম্যাটের সঙ্গে তার ব্যাটিং বেমানান, সেটা বারবারই প্রমাণ করে যাচ্ছে নাঈম শেখ।