advertisement
আপনি পড়ছেন

শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য অ্যারন ফিঞ্চের নেতৃত্বে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া, সিএ। যেখানে জায়গা হয়নি সবশেষ কুড়ি ওভারের বিশ্বমঞ্চের দলে থাকা ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের। বিশ্রাম দেওয়া হয়েছে এই দুই তারকা ক্রিকেটারকে।

warner and marshমিচেল মার্শ ও ডেভিড ওয়ার্নার

ঘরের মাঠে আসন্ন বিশ ওভারের সিরিজে ফেরানো হয়েছে চারজনকে। এরা হলেন- ট্রাভিস হেড, ময়জেজ হেনরিকস, ঝাই রিচার্ডসন ও বেন ম্যাকডারমট। সবশেষ বিগ ব্যাশ লিগে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন ম্যাকডারমট। হোবার্ট হারিকেন্সের হয়ে ৫৭৭ রান করে নির্বাচিত হয়েছিলেন টুর্নামেন্ট সেরা খেলোয়াড়। সবশেষ বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে ছিলেন এই ডানহাতি ব্যাটার।

২০১৮ সালের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফিরেছেন হেড। এখন পর্যন্ত খেলা ১৬ টি-টোয়েন্টিতে ৩১৯ রান করেছেন এই ব্যাটসম্যান। অন্যদিকে প্রায় এক বছর পর দেশের জার্সিতে টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন পেসার রিচার্ডসন। গত বছর নিউজিল্যান্ড সফরে এই ফরম্যাটের দলে ছিলেন এই ক্রিকেটার। 

ca logo 3ক্রিকেট অস্ট্রেলিয়া

শ্রীলঙ্কার সাথে অস্ট্রেলিয়ার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ১১ ফেব্রুয়ারি। সিরিজের বাকি চার ম্যাচ হবে যথাক্রমে ১৩, ১৫, ১৮ ও ২০ ফেব্রুয়ারি। পুরো সিরিজ অনুষ্ঠিত হবে তিনটি ভেন্যুতে। এগুলো হল সিডনি ক্রিকেট গ্রাউন্ড, মানুকা ওভাল ও মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড।

একনজরে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের জন্য অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, ময়জেজ হেনরিকস, জশ ইংলিশ, বেন ম্যাকডারমট, গ্ল্যান ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, অ্যাডাম জাম্পা।