advertisement
আপনি পড়ছেন

শান্তাকুমারন শ্রীশান্তের বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগে বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অব ইন্ডিয়া, বিসিসিআইয়ের দেওয়া নিষেধাজ্ঞা শেষ হয়েছে আরও আগে। তবে এখনও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলে ফেরা হয়নি এই পেসারের। এবার কোটি টাকার আসরে খেলতে নিজের ভিত্তিমূল্য কমিয়ে দিয়েছেন শ্রীশান্ত। এমনটাই জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের একটি বিশ্বস্ত সূত্র।

s sreesanth iplশান্তাকুমারন শ্রীশান্ত

২০১৩ সালে সবশেষ আইপিএল খেলেছিলেন শ্রীশান্ত। সেবার ম্যাচ পাতানোর অভিযোগে তাকে আজীবন নিষিদ্ধ করে বিসিসিআই। এরপর বিসিসিআইকে বিষয়টি পুনর্বিবেচনার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেন এই ক্রিকেটার। সে আবেদন আমলে নিয়ে ৩৮ বছর বয়সী ক্রিকেটারকে সাত বছরের নিষেধাজ্ঞা দেয় বিসিসিআই।

২০২০ সালে শ্রীশান্তের ওপর থেকে ভারতীয় ক্রিকেট বোর্ডের নিষেধাজ্ঞার মেয়াদ উঠে যায়। আইপিএলের ১৪তম আসরের নিলামে তার ভিত্তিমূল্য ছিল ৭৫ লক্ষ রুপি। সেবার কোনো দল তার প্রতি আগ্রহ দেখায়নি। তাই এবার নিজের ভিত্তিমূল্য ২৫ লক্ষ রুপি কমিয়েছেন শ্রীশান্ত।

ipl trophy 2

নিষেধাজ্ঞা থেকে ফিরে হাত গুটিয়ে বসে থাকেননি শ্রীশান্ত। সৈয়দ মোস্তাক আলি ট্রফি ও বিজয় হাজারে ট্রফিতে খেলেছেন কেরালার হয়ে। বিজয় হাজারে ট্রফিতে দারুণ পারফর্ম করেছেন তিনি। ছয় ম্যাচে শিকার করেছেন ১৩ উইকেট। যেটা তাকে আরও বড় পর্যায়ে খেলতে উৎসাহ জোগাচ্ছে।

আইপিএলে রাজস্থান রয়্যালস, কিংস ইলেভেন পাঞ্জাব, কোটি টাস্কার্সের মতো ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন শ্রীশান্ত। বিশ্বের সবচেয়ে বড় টি-টোয়েন্টি লিগে ৪০ ম্যাচ খেলে তার শিকার ৪০ উইকেট। আরও একবার টুর্নামেন্টটিতে খেলতে আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারির দিকে তাকিয়ে থাকতে হবে তাকে। কারণ ওই দুই দিন আইপিএলের মেগা নিলাম অনুষ্ঠিত হবে।