advertisement
আপনি পড়ছেন

প্রায় এক বছর ধরে ঝুলে থাকা পঞ্চম ও শেষ টেস্টের আগে জোড়া ধাক্কা খেয়েছে ভারত। মাঠের বাইরে ছিটকে গেছেন দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মা। প্রথমজন ইনজুরিতে পড়েছেন, আর দ্বিতীয়জন আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। রাহুলের বিকল্প আগেই প্রস্তুত করা হয়েছে। এবার রোহিতের শূন্যস্থানও পূরণ হচ্ছে।

mayank agarwal celebrates his third test centuryমায়াঙ্ক আগারওয়াল

আজ সোমবার ভারতীয় টেস্ট দলে ডাকা হয়েছে মায়াঙ্ক আগারওয়ালকে। সবশেষ গত মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলে ছিলেন তিনি। সবকিছু ঠিক থাকলে আগামী শুক্রবার এজবাস্টন টেস্টে খেলবেন মায়াঙ্ক। উদ্বোধনী জুটিতে তার সঙ্গী হিসেবে দেখা যাবে শুভমান গিলকে। তবে নিয়মিত দুই ওপেনারের অনুপস্থিতি কিছুটা হলেও ভোগাতে পারে দলকে।

গত বছর পাঁচ ম্যাচের সিরিজে একটি টেস্ট ড্র হয়েছে। সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে যায় ভারত। এরপর আর মাঠে গড়ায়নি পঞ্চম টেস্ট। এক বছর পর আলোর মুখ দেখতে চলেছে ম্যাচটি। এই ম্যাচে হার ঠেকালেই ২০০৭ সালের পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জয়ের গৌরব নিয়ে ফিরতে পারবে উপমহাদেশের দলটি।

rohit sharma 1রোহিত শর্মা

এই সফরের একমাত্র টেস্ট ম্যাচ শেষে ইংলিশদের সঙ্গে সীমিত ওভারের দুটি সিরিজ খেলবে ভারত। দুটি সিরিজই তিন ম্যাচের। আগামী ৭ জুলাই টি-টোয়েন্টি এবং ১২ জুলাই ওয়ানডে সিরিজ শুরু হবে। ভারত আশাবাদী, দুটি সিরিজেই খেলতে পারবেন রোহিত। মাঠের বাইরে ছিটকে যাওয়ার আগে ভালোই ফর্মে ছিলেন তিনি।

অসমাপ্ত সিরিজটিতেও ব্যাট হাতে আলো ছড়িয়েছেন রোহিত। এই সিরিজে ৫২.২৭ ব্যাটিং গড় ও এক সেঞ্চুরিতে ৩৬৮ রান করেছেন ভারতীয় ওপেনার।