advertisement
আপনি পড়ছেন

এক প্রকার ‘নিজেদের সম্পদ’ বানিয়ে ফেলা স্প্যানিশ লা লিগার শীর্ষস্থানটা অনেক কাঠখড় পুড়িয়ে রিয়াল মাদ্রিদের কাছ থেকে কেড়ে নিয়েছিল বার্সেলোনা। তবে সেটা বেশিক্ষণ থাকল না বার্সার দখলে। কয়েক ঘণ্টা পরই ভিয়ারিয়ালকে ৩-২ গোলে হারিয়ে আবারও শীর্ষে ফিরেছে রিয়াল মাদ্রিদ।

ronaldo vs villarreal

২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে জিনেদিন জিদানের দল। আর দুই নম্বরে নেমে যাওয়া বার্সেলোনার পয়েন্ট ৫৪। বার্সেলোনা অবশ্য এক ম্যাচ বেশি খেলেছে।

এমন স্বস্তির আগে রোববার রাতে কিন্তু কঠিন পরীক্ষাই দিতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। ঘরের মাঠে একটা সময় রিয়ালের বিপক্ষে ২-০ তে এগিয়ে যায় ভিয়ারিয়াল। তখন মনে হচ্ছিল অনেকদিন পর সিংহাসন ফিরে পাওয়া বার্সাকে বুঝি আজ আর ছাড়তে হচ্ছে না।

কিন্তু শেষ ২৬ মিনিটে তালগোল পাকিয়ে উল্টো হেরে বসল ভিয়ারিয়াল। ৫০ ও ৫৬ মিনিটের দুই গোলে ২-০ তে পিছিয়ে পরার পর ৬৪ মিনিটে গিয়ে রিয়ালের হয়ে প্রথম গোল করেন গ্যারেথ বেল। ম্যাচের তখন ২-১ তে এগিয়ে ভিয়ারিয়াল। 

কিন্তু মনে হচ্ছিল এক গোল খাওয়ার ধাক্কাতে নুয়ে গেল পয়েন্ট টেবিলের ছয় নম্বরে থাকা দলটি। এরপর রিয়ালের উপর্যপুরি আক্রমণের জবাব দিতে পারেনি ভিয়ারিয়াল। ৭৪ মিনিটে রিয়ালকে সমতায় ফেরান ক্রিশ্চিয়ানো রোনালদো।

৮৩ মিনিটে গিয়ে গোল করেন আলভারো মোরাতা। যাতে শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় এবং শীর্ষে ফেরার স্বস্তি দুটি নিয়েই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।