advertisement
আপনি পড়ছেন

সান্ডারল্যান্ডের ক্ষুদে সমর্থক ব্র্যাডলি লরি অবশেষে হেরেই গেলেন প্রাণঘাতী ক্যান্সারের কাছে। গতকাল শুক্রবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন ছয় বছর বয়সী লরি।

bradley lowery

ইংলিশ প্রিমিয়ার লিগের দল সান্ডারল্যান্ডের সমর্থক হিসেবে পুরো ফুটবলবিশ্বে পরিচিত ছিলেন লরি। মাত্র ১৮ মাস বয়সে তার শরীরে ক্যান্সার বাসা বেঁধেছিল।

ফুটবলের অনেক তারকারা এগিয়ে এসেছিলেন লরির চিকিৎসায়। লাখ লাখ পাউন্ড জমা হয়েছিল লরির চিকিৎসার খরচ বহনে। কিন্তু এতো অর্থ আর ভালোবাসা বাঁচাতে পারল না ফুটবল-অন্ত:প্রাণ শিশুটিকে।

গতকাল যুক্তরাজ্যের স্থানীয় সময় দুপুর ১ টা ৩৫ মিনিটে লরি মৃত্যুর কোলে ঢলে পড়েছেন বলে তার পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে। নিউরোব্লাস্টোমা নামক স্লায়ুতন্ত্রের ক্যান্সারে ভুগছিলেন লরি।

গত ডিসেম্বরে লরির পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছিল, আর মাত্র কয়েক মাস পৃথিবীতে আছেন লরি। তারপর থেকে লরি নামটা বেশি করে ছড়িয়েছে ফুটবলবিশ্বে।

তাকে নিয়ে বিভিন্ন আয়োজন করা হয়েছে সান্ডারল্যান্ডের পক্ষ থেকে। গত মৌসুমে সান্ডারল্যান্ড-চেলসির মধ্যকার ম্যাচের বিরতির সময় মাঠে নামিয়ে দেওয়া হয় লরিকে। চেলসির জালে বল জড়িয়ে উৎযাপনের সুযোগও করে দেওয়া হয় লরিকে।