advertisement
আপনি পড়ছেন

‘যেয়ো না নেইমার’ ধ্বনিতে কাঁপছে পুরো বার্সেলোনা। পিএসজি সব রকমের চেষ্টা চালিয়ে যাচ্ছে নেইমারকে ভাগিয়ে নেয়ার জন্য। আর বার্সেলোনা সর্বশক্তি দিয়ে আকড়ে ধরার চেষ্টা করে যাচ্ছে। শেষ পর্যন্ত কোন পক্ষ সফল হবে তা এখনই আন্দাজ করা মুশকিল। তবে নেইমারকে নিয়ে টানাটানির মধ্যেই আলোচনাটা আরেকটু উস্কে দিলেন বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস।

ramos neymar

বার্সেলোনার জার্সিতে রিয়ালের বিপক্ষে নেইমার বরাবরই ভালো খেলে আসছেন। বার্সার ক্যারিয়ারের শুরুর দিকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে রিয়ালকে বিদায় করে দিয়েছেন নেইমার। আজ ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে গোল না পেলেও এল ক্লাসিকোতে বার্সার তিন গোলের দুটিই বানিয়ে দিয়েছেন নেইমার।

এক কথায় ‘এল ক্লাসিকো’তে নেইমারের কাছে অনেক ভুগতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। সেই নেইমারে বার্সা ছেড়ে যাওয়াটা রিয়ালের জন্য দারুণ খবরই তো। তাছাড়া স্পেনের ক্লাব ফুটবলের সকল শিরোপার লড়াই মূলত রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনার মধ্যেই হয়। নেইমার চলে গেলে স্বাভাবিক ভাবেই দুর্বল হয়ে পড়বে বার্সেলোনা। যেটা রিয়ালের জন্য বড় সুসংবাদ।

রিয়ালের সকলেই মনে মনে হয়তো চাইছেন নেইমার বার্সেলোনা ছাড়ুক। তবে বিষয়টা গলা ফাটিয়ে বললে কেমন দেখায়! কেমন দেখায় না ভেবে রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস সরাসরিই বলে দিলেন, নেইমার বার্সা ছেড়ে চলে যাক এমন প্রত্যাশাই তার।

আজ ‘এল ক্লাসিকো’র পর নেইমারের দলবদল নিয়ে প্রশ্ন করা হলে রামোস বলেছেন, ‘আমি জানি না। সবাই তার ভবিষ্যৎ বেছে নিতে স্বাধীন। তবে আমি আশা করি নেইমার বার্সেলোনা ছাড়বে। এতে রিয়াল মাদ্রিদের সমস্যা কমবে। আজ আমি নেইমারের সঙ্গে জার্সি বদল করেছি। আশা করি বার্সার নেইমারের সঙ্গে এটাই শেষ জার্সি বদল আমার।’