advertisement
আপনি পড়ছেন

সফলভাবে শেষ হলো নেইমারের পায়ের অস্ত্রোপচার। বেলো হরিজন্তের একটি হাসপাতালে এ অস্ত্রোপচার করা হয়েছে। শনিবার রাতে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)।

neymar undergo to knife for a foot injury

বিবৃতিতে সিবিএফের এক মুখপাত্র বলেছেন, ‘শেষ হয়েছে অস্ত্রোপচার। এখন নেইমার তার কক্ষে আছেন। অস্ত্রোপচার সফল হয়েছে।’ আজ থেকে শুরু হচ্ছে পিএসজির ব্রাজিলিয়ান স্ট্রাইকারের পুনর্বাসন পক্রিয়া।

এই প্রক্রিয়া শেষ হতে আড়াই থেকে তিন মাস সময় লাগবে। সিবিএফ আশাবাদী, বিশ্বকাপের আগেই শতভাগ ফিট হয়ে উঠবেন নেইমার। ১৪ জুন শুরু হবে রাশিয়া বিশ্বকাপ। অবশ্য পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিশ্বকাপ শুরু হবে দুদিন পর। প্রথম ম্যাচে সেলেকাওদের প্রতিপক্ষ সুইজারল্যান্ড।

গেল সপ্তাহের রোববার ফ্রেঞ্চ লিগ ওয়ানে অলিম্পিক মার্শেই গোড়ালে মচকে যায় নেইমারের। পরীক্ষা-নিরীক্ষার পর বেড়িয়ে আসে আরো বড় দুঃসংবাদ। নেইমারের ডান পায়ের পাতার পাঁচ নম্বর মেটাটার্সালের হাড় ভেঙে যায়। শনিবার সেখানেই অস্ত্রোপচার করা হয়।

অবশ্য পিএসজি আরো দ্রুত সময়ে নেইমারের সুস্থতার দাবি করেছে। এক বিবৃতিতে ফ্রেঞ্চ ক্লাবটি জানিয়েছে- নির্বাসন পক্রিয়া শেষ হতে দেড় মাস সময় লাগবে নেইমারের। অথচ ব্রাজিলের দলীয় চিকিৎসক রদ্রিগো লাসমার বলেছিলেন, ২৬ বছর বয়সী এই তারকা ফুটবলার তিন মাস মাঠের বাইরে থাকবেন।

চোটে পড়ার আগে ফর্মের তুঙ্গে ছিলেন নেইমার। পিএসজির জার্সিতে ৩০ ম্যাচে ২৯ গোল করেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। তার দুর্দান্ত পারফরমের সুবাদে লিগ ওয়ানে একচ্ছত্র আধিপত্যে শিরোপা ধরে রাখার মিশনে এগিয়েছে পিএসজি। কাল রাতে নেইমারকে ছাড়াই ত্রয়েসের বিপক্ষে ২-০ গোলে জিতেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।