advertisement
আপনি পড়ছেন

ক্লাব ফুটবল ইতিহাসে সবচেয়ে রোমাঞ্চকর লড়াইয়ের নাম ‘এল ক্লাসিকো’ দ্বৈরথ। এবারো বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের ২-২ গোলের অমীমাংসিত লড়াইটা রীতিমতো আগুন ঝরিয়েছে। তবে দুর্দান্ত একটা ম্যাচ উপহার দেওয়ার পাশাপাশি দুই দলই খেলেছে নেতিবাচক ফুটবল।

sergi roberto sent off at el clasico

এই নেতিবাচক ফুটবল খেলার সবচেয়ে বড় শাস্তিটা পেয়েছেন সার্জি রবার্তো। রোববার ন্যু কাম্পে ‘এল ক্লাসিকো’র প্রথমার্ধের শেষ দিকে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে স্প্যানিশ মিডফিল্ডারকে। বুধবার আরো কঠিন শাস্তি পেলেন রবার্তো। তার উপর নেমে এসেছে চার ম্যাচের নিষেধাজ্ঞার খড়গ।

রোববার মৌসুমের শেষ এল ক্লাসিকো মহারণে রিয়াল মাদ্রিদ ফুল ব্যাক মার্সেলোকে কনুই দিয়ে আঘাত করেন রবার্তো। কিন্তু রেফারির চোখকে ফাঁকি দিতে পারেননি তিনি। দ্বিতীয় হলুদ কার্ড দেখিয়ে তাকে মাঠছাড়া করেন রেফারি আলেজান্দ্রো হোসে হার্নান্দেজ।

রবার্তো যে আরো শাস্তি পাচ্ছেন সেটা অনুমিতই ছিল। ওই ম্যাচের জের ধরে মৌসুমের বাকি সময়ের জন্য মাঠের বাইরে চলে গেলেন তিনি। তাকে ছাড়া বুধবার রাতে ভিয়ারিয়ালকে মোকাবেলা করেছে বার্সেলোনা। লেভান্তে এবং রিয়াল সোসিয়েদাদ ম্যাচেও তাকে পাচ্ছে না কাতালান ক্লাবটি।

এছাড়া আগামী মৌসুমের শুরুতে স্প্যানিশ সুপার কাপের ম্যাচেও দর্শক সারিতে থাকতে হবে রবার্তোকে। নিষেধাজ্ঞার পাশাপাশি রবার্তোকে ১৪০০ ইউরো জরিমানা করেছেন স্প্যানিশ ফুটবলকর্তারা। তবে শাস্তি কমানোর লক্ষ্যে ইতোমধ্যেই আপিল করেছে বার্সেলোনা।

এল ক্লাসিকো শেষে ম্যাচ প্রতিবেদনে স্প্যানিশ রেফারি লিখেছেন, ‘কনুই দিয়ে প্রতিপক্ষ খেলোয়াড়কে আঘাত করেছেন রবার্তো। যদিও সেখানে বল ছিল না। বল অনেক দূরে ছিল এবং ইচ্ছে করেই রবার্তো আঘাত করেছেন।’