advertisement
আপনি পড়ছেন

বিশ্বকাপ ঘনিয়ে আসছে নেইমারও ধীরে ধীরে চোট কাটিয়ে উঠছেন। পুরোদমে অনুশীলনও শুরু করে দিয়েছেন ব্রাজিল তারকা। কিন্তু নেইমারের ফিরে আসার বড় সুসংবাদের মধ্যে বড় একটা দুঃসংবাদও পেল ব্রাজিল সমর্থকরা। দানি আলভেজকে বিশ্বকাপে পাচ্ছে না ব্রাজিল।

dani alves injured

গত মঙ্গলবার ফরাসি কাপের ফাইনালে ডান হাঁটুতে চোট পেয়েছিলেন আলভেজ। ধারণা করা হচ্ছিল বিশ্বকাপের আগেই সেরে উঠবেন। কিন্তু পরীক্ষা নিরীক্ষার পর ব্রাজিল ফুটবল ফেডারেশন জানায় এতো তাড়াতাড়ি ফেরা সম্ভব নয় আলভেজের। এদিকে, ফক্স স্পোর্টস ব্রাজিল জানিয়েছে, আলভেজকে ছাড়াই বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে ব্রাজিল কোচ তিতে।

ব্রাজিলের জন্য এটা খুবই খারাপ খরব। ব্রাজিলের হয়ে একশটিরও বেশি ম্যাচ খেলেছেন আলভেজ। অভিজ্ঞতার দিক দিয়ে আলভেজই ছিলেন সবচেয়ে এগিয়ে। ড্রেসিংরুমে সবচেয়ে জনপ্রিয় ছিলেন ৩৫ বছর বয়সী এই ডিফেন্ডার। সবচেয়ে বড় বিষয় রাইট ব্যাকে অনেক বছর যাবত দুর্দান্ত খেলে আসছেন আলভেজ।

ডিফেন্ডার হলেও আক্রমণেও বড় ভুমিকা রাখেন আলভেজ। বার্সেলোনা, পিএসজি মিলে নেইমারের সঙ্গে খেলেছেন দীর্ঘদিন। নেইমারের সঙ্গে দারুণ একটা বোঝাপড়াও আছে ৩৫ বছর বয়সী ডিফেন্ডারের। লেফটব্যাকে মার্সেলোর মতো ফুটবলার আছেন। তার বিকল্পও আছেন কয়েকজন। কিন্তু লেফট ব্যাকে আলভেজের জায়গায় উপযুক্ত কোনো বিকল্পও নেই ব্রাজিলের বর্তমান দলে। এই ধাক্কা কিভাবে মোকাবিলা করবে নেইমারের ব্রাজিল?