advertisement
আপনি দেখছেন

শিরোনামটা রীতিমতো চমকে দেওয়ার মতো। অবাক হলেও সত্যি বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন আমেরিকার দুই নারী ফুটবলার আলি ক্রেইগার ও অ্যাসলিন হ্যারিস। বৃহস্পতিবার মার্কিন কন্যাদ্বয় জানালেন তাদের বাগদান হয়ে গেছে। খুব শিগগিরই তাদের প্রণয় ঘটতে যাচ্ছে।

krieger and harris announced they are engaged to be married

আমেরিকা নারী জাতীয় ফুটবলে দলে থাকাকালীন পরিচয় হয় ক্রেইগার ও হ্যারিসের। তাদের মধ্যে গড়ে বন্ধুত্বের সম্পর্ক। সেখান থেকে প্রেম, সেই প্রেম আরো গভীরে পৌঁছে গেছে। সম্প্রতি দুজন দুজনকে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন। ২০১৫ সালে তারা এক সঙ্গে ফিফা ফুটবল বিশ্বকাপ জিতেছিলেন।

প্রথাগত নিয়মের বাইরে যেয়ে এই দুই নারী ফুটবলার সম্প্রতি বাগদান সম্পন্ন করেছেন। সম্প্রতি হ্যারিস ইউএস ম্যাগাজিন পিপলকে বলেছেন, ‘আমরা সবসময়ই বাসে এবং ফ্লাইটসে পাশাপাশি বসতাম। আমরা এক সঙ্গে ইতিহাসও (আমেরিকার হয়ে বিশ্বকাপ জেতা) গড়েছিলাম।’

অবশ্য দুজনের সম্পর্কের খবর গণমাধ্যমে বিভিন্ন সময়ে প্রচার হয়েছিল। যদিও সেসব খবরকে গুঞ্জন বলে উড়িয়ে দিয়েছিলেন তারা। অবশেষে গুঞ্জনের সত্যতা জানালেন ক্রেইগার। বলেছেন, ‘আমরা পেশাদার হতে চেয়েছিলাম এবং ধীরে ধীরে প্রতিদিন একে অন্যের প্রতি দুর্বল হয়ে যাই।’

তিনি আরো বলেছেন, ‘আমরা একে অন্যকে ভালোবাসি এবং আমরা যা করেছি ঠিকই করেছি। নয় বছর আগে আমাদের পরিচয় হয়েছে এবং আমরা এ বছর বিয়ে করতে যাচ্ছি।’ অনেক দিন ধরেই এই দম্পতিকে ‘ক্রাসলিন’ নামে চিনে থাকে ফুটবল বিশ্ব। এই সম্পর্ক আরো শক্ত বাঁধনে বাঁধার জন্য আসন্ন ফ্রান্স বিশ্বকাপ পর্যন্ত অপেক্ষা করছেন তারা।

৩৪ বছর বয়সী মার্কিন ডিফেন্ডার ক্রেইগার আমেরিকা জাতীয় দলের হয়ে ৯৮টি ম্যাচ খেলেছেন। ২০১৬ সালে ফিফা বর্ষসেরা দলেও জায়গা করে নিয়েছিলেন তিনি। তার সঙ্গী এক বছরের ছোট। দীর্ঘদিন ধরে জাতীয় দলের বেঞ্চ গোলরক্ষক হিসেবে খেলে যাচ্ছেন হ্যারিস। আন্তর্জাতিক ফুটবলে মোট ২০টি ম্যাচ খেলেছেন তিনি।