advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

দুই মাস পরই শুরু হচ্ছে ল্যাটিন আমেরিকার বিশ্বকাপ খ্যাত কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্ট। আসরটিকে সামনে রেখে এখন থেকেই পরিকল্পনা শুরু করে দিয়েছে অংশ নেওয়া দলগুলো। তাদের মধ্যে অন্যতম ব্রাজিল। তারকাঠাসা দল বিধায় বরাবরের মতো এবারো সেলেকাওদের ওপর প্রত্যাশাটা একটু বেশিই।

alves ruled out from upcoming friendly matches

কিন্তু দল গোছাতে গিয়ে একটার পর একটা দুসংবাদ শুনতে হচ্ছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। কদিন আগে তাদের দুঃসংবাদ দিয়েছিল রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ ক্লাবটি জানিয়েছিল তরুণ তুর্কি ভিনিচিয়াসের ইনজুরির খবর। এবার আরেকটা নেতিবাচক খবর শুনতে হলো ব্রাজিলকে। দুঃসংবাদটা দিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

সোমবার ফরাসি ক্লাবটি জানিয়েছে ইনজুরি নিয়ে মাঠের বাইরে ছিটকে গেছেন দ্যানি আলভেজ। তাই পানামা (২৩ মার্চ) ও চেক প্রজাতন্ত্রের (২৬ মার্চ) বিপক্ষে আসন্ন প্রীতি ম্যাচ দুটিতে খেলতে পারবেন না এই রাইট ব্যাক। গত ২৮ ফেব্রুয়ারি এই দুটি ম্যাচের জন্য আলভেজকে ডেকে পাঠিয়েছিলেন ব্রাজিল কোচ তিতে।

কিন্তু মাঠে ফেরার আগেই আবার ছিটকে গেলেন পিএসজি তারকা। রোববার ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে শূন্যে লাফিয়ে হেড দিতে গিয়ে অনাকাঙ্খিতভাবে পড়ে যান আলভেজ। গতকাল পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা যায় বাঁ পায়ের হাঁটুতে ৩৫ বছর বয়সী তারকা যে চোটটা পেয়েছেন সেটা আসলেই গুরুতর।

পরে ভক্ত-সমর্থকদের আনুষ্ঠানিকভাবে দুঃসংবাদটা শুনিয়েছে ব্রাজিল। ফিট হয়ে উঠতে ঠিক কতদিন সময় লাগবে তা নিয়ে পরিষ্কার করে কিছু বলেনি সেলেকাওরা। তারা শুধু জানিয়েছে আলভেজের পরিবর্তে করিস্থিয়ানস রাইট-ব্যাক ফাগনারকে দলে নেওয়া হয়েছে। তাই দীর্ঘ এক বছর পর আলভেজের আন্তর্জাতিক ফুটবলে ফেরার সবকিছু ঠিকঠাক থাকলেও সেটা হচ্ছে না।

আসলে ম্যাচটা আলভেজেরও খেলার কথা ছিল না। ব্রাজিল কোচ তিতে প্রথমে দলে রেখেছিলেন অ্যাটলেটিকো মাদ্রিদ ডিফেন্ডার ফিলিপ্পে লুইসকে। কিন্তু চোটে পড়েন তিনি। তার জায়গায় আলভেজ সুযোগ পেলেও সেটা হারালেন ইনজুরির কারণে।

sheikh mujib 2020