আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 01 মিনিট আগে

ক্রিশ্চিয়ানো রোনালদো, লিওনেল মেসিদের মতো মোহাম্মদ সালাহকেও গোলমেশিন ভাবা হয়। স্বাভাবিকভাবেই এ ধরনের ফুটবলার গোলখরায় ভুগলে সেটা ভক্ত-সমর্থকদের চিন্তা বাড়িয়ে দেয় কয়েকগুণ। কিন্তু কোচদের ভাবনাটা এ রকম নয়। বরং শিষ্যের প্রতি আস্থা রেখে যান তারা।

salah liverpool forward

এই যেমন বেশ কিছুদিন ধরে গোল পাচ্ছেন না লিভারপুল ফরওয়ার্ড সালাহ। তার নিষ্প্রভতায় কিছুটা হলেও ভুগেছে ইংলিশ ক্লাবটি। তবে কাজ চালিয়ে যাচ্ছেন সাদিও মানে. রবার্তো ফিরমিনো, জেমস মিলনাররা। সম্ভবত এই কারণেই সালাহর অফ ফর্ম নিয়ে খুব একটা ভাবছেন না লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।

জার্মান কোচ আত্মবিশ্বাসী দ্রুতই স্বরূপে ফিরে আসবেন সালাহ; করবেন গোল। ক্লপ বলেছেন, ‘মো (মোহাম্মদ সালাহ) ভালো আছে। সম্ভবত গোল থেকে একটু দূরে আছে। আমি নিশ্চিত শিগগিরই ও গোলে ফিরবে।’ অবশ্য সালাহ ছন্দে না থাকলেও খুব একটা সমস্যা হচ্ছে না লিভারপুলের। কারণ তার অভাবটা পুষিয়ে দিচ্ছেন আক্রমণভাগের আরেক সারথি মানে।

শেষ ১১ ম্যাচে ১১টি গোল করেছেন অল রেডদের সেনেগালিজ স্ট্রাইকার। শিষ্যের এই পারফরম্যান্সে ভীষণ খুশি ক্লপ। তিনি বলেছেন, ‘মো যে কাজটা করতো এখন ঠিক সেটাই করছে মানে। হয়তো ওর (সালাহ) সময়টা খারাপ যাচ্ছে। কিন্তু সাদিও (মানে) এখন ভালো ফর্মে আছে। ও সেরা ছন্দে আছে এটাই সত্যি।’

ক্লাব ফুটবলে আপাতত চলছে আন্তর্জাতিক ফুটবল বিরতি। এক সপ্তাহের এই বিরতি শেষে আবারো ক্লাবে ফিরে আসবেন ফুটবলাররা। এরপরই কঠিন পরীক্ষা দিতে হবে লিভারপুলকে। আগামী ৩১ মার্চ ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠ অ্যানফিল্ডে জায়ান্ট দল টটেনহাম হটস্পারের মুখোমুখি হবে অল রেডরা।