advertisement
আপনি দেখছেন

ইউরো ২০২০ বাছাইপর্বে জয়ের ধারা অব্যাহত রেখেছে সাবেক চ্যাম্পিয়ন স্পেন। মঙ্গলবার 'এফ' গ্রুপের ম্যাচে মালটাকে ২-০ গোলে হারিয়েছে লা রোজারা। বাছাইপর্বে এটা স্প্যানিয়ার্ডদের দুই জয়।

sweden celebrate a goal

মালটার মাঠে স্পেনের হয়ে দুটি গোলই করেছেন আলভারো মোরাটা। দুই অর্ধে দুবার স্পেনকে উল্লাসে ভাসিয়েছেন রিয়াল মাদ্রিদের সাবেক ফরওয়ার্ড। স্পেনের জয়ের ব্যবধান বাড়তে পারতো। কিন্তু মার্কো অ্যাসেনসিও ও সার্জিও রামোস সহজ দুটি সুযোগ হাতছাড়া করেছেন। তাই দুই গোলের জয়ে সন্তুষ্ট থাকতে হলো স্পেনকে।

ফেভারিটদের জয়ের রাতে থ্রিলার উপহার দিয়েছে সুইজারল্যান্ড-ডেনমার্ক ও নরওয়ে-সুইডেনের ম্যাচটা। দুটি ম্যাচেই ছয় গোলের থ্রিলার ড্র হয়েছে। দুই গোল পিছিয়ে থাকার পরও নির্ধারিত সময়ে স্কোর লাইন ২-২ করেছিল সুইডেন। দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে তৃতীয় গোল করা সুইডিশরা জিততে পারতো। কিন্তু শেষ বাঁশির আগ মুহূর্তে গোল হজম করে বসে তারা।

সুইজারল্যান্ডের ভাগ্য আরো খারাপ এটা বলতে হবে। ঘরর মাঠে তিন গোলে এগিয়ে থেকেও ডেনমার্ককে হারাতে পারেনি সুইসরা। ৭৬ মিনিটে ম্যাচে স্কোর লাইন ৩-০ করেছিল তারা। শেষ দশ মিনিটে তিন গোল করে অলৌকিকভাবে ফিরে আসে ডেনিশরা।

ইউরো বাছাই: একনজরে ফলাফল

ইতালি ৬-০ লিখটেনস্টেইন
আয়ারল্যান্ড প্রজাতন্ত্র ১-০ জর্জিয়া
সুইজারল্যান্ড ৩-৩ ডেনমার্ক
মালটা ০-২ স্পেন
নরওয়ে ৩-৩ সুইডেন

আর্মেনিয়া ০-২ ফিনল্যান্ড
বসনিয়া ২-২ গ্রিস
রোমানিয়া ৪-১ ফারো আইসল্যান্ড