advertisement
আপনি দেখছেন

লিওনেল মেসি আর্জেন্টিনার এবং নেইমার ব্রাজিলের সেরা ফুটবলার। কিন্তু আসন্ন সুপার ক্ল্যাসিকোতে দেখা হচ্ছে না ‍দুই বন্ধুর। ইনজুরি নিয়ে মাঠের বাইরে আছেন ব্রাজিলিয়ান সুপারস্টার। অন্যদিকে ব্রাজিলের বিপক্ষে রোমাঞ্চকর ম্যাচ দিয়ে নির্বাসন কাটিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরবেন মেসি।

thiago silva brazil captain

মেসির বিরুদ্ধে লড়াই করা বিশ্বের যে কোনো দলের জন্যই একটা কঠিন পরীক্ষা। তবে আর্জেন্টিনা অধিনায়ককে ভয় পান না থিয়াগো সিলভা। ব্রাজিল অধিনায়ক জানান, প্রতিপক্ষ মেসিকে নিয়ে মোটেও উদ্বিগ্ন নন তারা। বরং পিএসজি ডিফেন্ডার মনে করছেন মেসির বিপক্ষে খেলতে নামাটাও গর্বের।

বাংলাদেশ সময় আগামী শুক্রবার রাতে সৌদি আরবের রিয়াদে প্রীতি ম্যাচে মুখোমুখি হবে ল্যাটিন আমেরিকার জায়ান্ট দল দুটি। সুপার ক্ল্যাসিকোকে সামনে রেখে আজ মঙ্গলবার থেকে অনুশীলন শুরু করেছে দুই দল। পরে সংবাদ সম্মেলনে ব্রাজিল অধিনায়ক সিলভা বলেছেন, ‘(মেসির বিরুদ্ধে খেলার জন্য) আমরা চিন্তিত নই। ওর মুখোমুখি হতে পারাটাও গর্বের।’

কোপা আমেরিকা টুর্নামেন্ট ও রেফারিকে উদ্দেশ্য করে বাজে মন্তব্য করায় তিন মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন মেসি। তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়েছে। ব্রাজিলের বিপক্ষেই আর্জেন্টিনার একাদশে ফিরছেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার। তবে নিজেদের সেরা খেলোয়াড় না থাকলেও দলকে পিছিয়ে রাখছেন না সিলভা।

ব্রাজিল অধিনায়ক মনে করিয়ে দিলেন কোপা আমেরিকা সেমিফাইনাল ম্যাচের কথা। আর্জেন্টিনাকে হুমকিস্বরূপ সিলভা বলেছেন, ‘ওদের (আর্জেন্টিনা) দলে সেরা খেলোয়াড় আছে আমাদের তারকা ফুটবলার (নেইমার) নেই। কিন্তু ব্রাজিল ব্রাজিলই এবং সেটা আমরা কোপা আমেরিকা জিতে দেখিয়েছি। দুই দলেরই জয়ের সম্ভাবনা ফিফটি-ফিফটি।’

sheikh mujib 2020