advertisement
আপনি দেখছেন

দেশের মাটিতে কোপা আমেরিকার শিরোপা জেতার পর জিততে যেন ভুলেই গিয়েছিল ব্রাজিল! টানা পাঁচ ম্যাচ জয়শূন্য ছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। অবশেষে আজ ভাঙল ব্যর্থতার বৃত্ত। প্রীতি ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিল।

brazil won by 3 0

আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে পুরো ম্যাচেই দাপট ছিল সেলেকাওদের। ব্রাজিল প্রথম গোল পেয়েছে ম্যাচের নবম মিনিটে। বাঁ দিক থেকে রেনান লোদির মাপা এক ক্রসে হেড করে ব্রাজিলকে ১-০ তে এগিয়ে নেন লুকাস পাকুয়েতা। এরপর ফিলিপে কুতিনহোর ৩৬ মিনিটের গোলে ব্যবধান দ্বিগুন হয়েছে। ডি-বক্সের বাইরে থেকে ফ্রি-কিকে দুর্দান্ত এক গোল করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

৭৫ মিনিটে আরও এক গোল আদায় করে কোরিয়ানদের ম্যাচ থেকে ছিটকে দেয় ব্রাজিল। সেলেকাওদের তিন নম্বর গোলটি দানিলোর। ডি-বক্সের বাইরে লোদির রক্ষণচেরা পাসে জোড়ালো শটে গোল আদায় করে নেন এই ব্রাজিলিয়ান তরুণ। এর আগে এবং পরে কোরিয়ানরা বেশ কয়েকবার ব্রাজিলের রক্ষণভাগে ভীতি ছড়ালোও গোল আদায় করতে পারেনি।

শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে ব্রাজিল। আগের পাঁচ ম্যাচে ব্রাজিল হেরেছিল দুটিতে, বাকি তিন ম্যাচ ড্র। দুই হারের একটি ছিল চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে (১-০ গোলে)।

sheikh mujib 2020