advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 24 মিনিট আগে

ম্যাচটা ঠিকঠাক শুরুই হয়নি। বয়স হয়েছে মাত্র মিনিট দুয়েক। তখনই ভুলটা করে বসলেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস। স্প্যানিশ ডিফেন্ডারের ভুলে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে গোল হজম করে বসে রিয়াল। যদিও অধিনায়কের ভুলের প্রায়শ্চিত্ত করে নিয়েছেন সতীর্থরা।

real madrid vs real sociedad

রিয়ার মাদ্রিদও যথারীতি জয় তুলে নিল স্প্যানিশ লিগে। অভিজ্ঞদের দারুণ পারফরম্যান্সে রিয়াল সোসিয়েদাদকে ৩-১ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের দল। এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার গা ঘেঁষেই থাকল রিয়াল। ১৩ ম্যাচে দুই দলের পয়েন্ট হলো সমান ২৮। তবে গোলগড়ে পিছিয়ে যথারীতি দুইয়ে থাকল রিয়াল।

ম্যাচের শুরুতে গোলরক্ষক থিবাউট কোর্তোয়ার দিকে ব্যাক পাস দেন রামোস। কিন্তু বল পেয়ে যান উইলিয়ান জোসে।  জালের ঠিকানা খুঁজে নিতে বেগ পেতে হলো না ব্রাজিলিয়ান ফরওয়ার্ডকে। ধাক্কাটা রিয়াল মাদ্রিদ সামলে নিয়েছে বিরতির আগেই। ৩৭ মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান করিম বেনজেমা।

লিগের চলতি আসরে এটা ফরাসি স্ট্রাইকারের দশম গোল। লড়াইয়ে ফেরার পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি রিয়াল মাদ্রিদকে। বিরতির পর আরো দুই গোল করে তারা। দ্বিতীয়ার্ধের শুরুতেই জিদানের দলকে প্রথমবার এগিয়ে দেন ভালভার্দে। উরুগুয়েন মিডফিল্ডারের শট প্রতিপক্ষ ডিফেন্ডারের গায়ে বল লেগে দিক পাল্টে আশ্রায় নেয় সোসিয়েদাদের জালে।

৭৪ মিনিটে গোল করে মাদ্রিদ জায়ান্টদের জয় নিশ্চিত করেন লুকা মডরিচ। দারুণ এই জয়ে মধুর একটা প্রতিশোধই নেওয়া হলো রিয়াল মাদ্রিদের। গত মৌসুমে নিজেদের মাঠে এই দলটার কাছেই ২-০ গোলে হেরেছিল লস ব্ল্যাঙ্কোসরা।

sheikh mujib 2020