advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

ইংলিশ প্রিমিয়ার লিগে প্রত্যাশিতভাবেই জয়যাত্রা ছুটে চলছে শীর্ষে থাকা লিভারপুলের। শনিবার রাতে ঘরের মাঠ অ্যানফিল্ডে ব্রাইটনকে ২-১ গোলে হারিয়েছে অল রেডরা। কিন্তু লিভারপুলের জয়ের আনন্দ অনেকটাই ফিকে হয়ে গেছে। ম্যাচটা যে তারা দশজনের দল নিয়ে শেষ করেছে!

alisson sent off despite liverpool win

আগের ম্যাচে নিউক্যাসলের মাঠে হোঁচট খেয়েছে ম্যানচেস্টার সিটি। ২-২ গোলে ড্র করে পেপ গার্দিওলার দল। সুযোগ বুঝে সিটিজেনদের সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে ১১-তে নিয়ে গেল লিভারপুল। ১৪ ম্যাচে ৪০ পয়েন্ট তাদের। সমান ২৯ পয়েন্ট নিয়ে তিন ও চারে আছে যথাক্রমে ম্যানসিটি ও লেস্টার সিটি।

পরিচিত দর্শকদের সামনে ২৪ মিনিটে ব্রাইটনের জাল কাঁপায় লিভারপুল। আরেকটু ছোট করে বললে ভার্জিল ফন ডাইক। ১৮ মিনিটে স্বাগতিকদের উচ্ছ্বাসে ভাসানোর একটু পরই জোড়া গোল করেন অল রেডদের ডাচ ডিফেন্ডার। ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় লিভারপুল।

দ্বিতীয়ার্ধে মাঠে ফিরেই খেলায় কিছুটা পরিববর্তন আনে লিভারপুল। আক্রমণাত্মক অল রেডরা হয়ে যায় রক্ষণাত্মক। কিন্তু শেষ পর্যন্ত গোলবার অক্ষত রাখতে পারেনি ইয়ুর্গেন ক্লপের দল। ৭৯ মিনিটে গোল হজম করে তারা। ব্রাইটনের হয়ে ব্যবধান কমান ডাঙ্ক (২-১)।

virgil van dijk celebrates a goal

ম্যাচে এটা লিভারপুলের দ্বিতীয় ধাক্কা। তিন মিনিট আগেই প্রথম ধাক্কাটা খেয়েছিল স্বাগতিকরা। সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন দলটির গোলরক্ষক অ্যালিসন বেকার। ডি-বক্সের বাইরে এসে বল ধরায় ব্রাজিলিয়ান সেনসেশনকে মাঠ থেকে বের করে দেন রেফারি। তবে প্রতিপক্ষ একজন কমে পেয়েও সমতায় ফিরতে পারেনি ব্রাইটন।

sheikh mujib 2020