advertisement
আপনি দেখছেন

আগামী শনিবার ম্যানচেস্টার ডার্বি। বিগ ম্যাচের আগে সেরা ছন্দে ফিরল ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার রাতে প্রত্যাশিত জয় দিয়ে ঘুরে দাঁড়িয়েছে পেপ গার্দিওলার দল। গ্যাব্রিয়েল জেসুসের ডাবলস নৈপুণ্যে বার্নলিকে তাদেরই মাঠে ৪-১ গোলে বিধ্বস্ত করেছে সিটিজেনরা।

jesus opens the scoring for manchester city

এই ম্যাচের আগে সিটি কিছুটা চিন্তিত ছিল সেরা স্ট্রাইকার সার্জিও অ্যাগুয়েরোর অনুপস্থিতি নিয়ে। আর্জেন্টাইন তারকার পরিবর্তিত হিসেবে সুযোগ পেয়েই বাজিমাত করলেন জেসুস। জোড়া গোল করে সিটির বড় জয়ের বন্দোবস্ত করে দিয়েছেন ব্রাজিলিয়ান এই স্ট্রাইকার।

আসলে জেসুসের অভ্যাস হয়ে গেছে প্রতিপক্ষের মাঠে গোল করার। সাম্প্রতিককালে ঘরের মাঠে নিজেকে হারিয়ে খুঁজলেও যথারীতি জ্বলে ওঠেন প্রতিপক্ষের মাঠে। ব্রাজিলিয়ান তরুণ সিটির জার্সিতে সবশেষ যে ১১টি গোল করলেন তার সবকটিই অ্যাওয়ে ম্যাচে! তাই বার্নলির মাঠে জেসুসের জ্বলে ওঠাও বিস্ময়কর কিছু নয়।

দুই অর্ধে গোল দুটি করেছেন জেসুস। ৬৮ মিনিটে স্কোর লাইন ৩-০ করেন রদ্রি। ১৯ মিনিট পর স্বাগতিকদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন রিয়াদ মাহরেজ। চার গোল হজমের পর ঘুম ভাঙে বার্নলির। ৮৯ মিনিটে হারের ব্যবধান কিছুটা কমিয়ে আনে তারা; দলের হয়ে সান্ত্বনার গোলটি করেন ব্রাডি।

সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে ছয় ম্যাচের দুটিতে জিতল সিটি। এই জয়ের ফলে ইংলিশ লিগের শীর্ষে থাকার লিভারপুলের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে আটে নিয়ে এসেছে গার্দিওলার দল। তাদের পয়েন্ট ৩২। সমান পয়েন্ট লেস্টার সিটিরও। তবে গোলগড়ে পিছিয়ে তিনে নেমে গেছে লেস্টার সিটি। তাদের পেছনে আছে চেলসি (২৬), ক্রিস্টাল প্যালেস (২১) ও টটেনহাম হটস্পার (২০)।