advertisement
আপনি দেখছেন

শিরোপা অর্জনের চেয়ে ধরে রাখাটাই বেশি কঠিন। নির্মম এই সত্যটা হাড়ে হাড়ে টের পাচ্ছে লিভারপুল। উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের শেষ ম্যাচে এসেও অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য ভাবতে হচ্ছে অল রেডদের। শিরোপা ধরে রাখতে আজ শেষ সুযোগ পাচ্ছে ইয়ুর্গেন ক্লপের দল।

salah and mane

অবশ্য পাঁচ ম্যাচ শেষে দশ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের শীর্ষে আছে লিভারপুল। তবু নিশ্চিত হয়নি শেষ ষোলোর টিকিট। নয় পয়েন্ট নিয়ে নাপোলি এবং সাত পয়েন্ট নিয়ে তিনে আছে রেডবুল সালজবার্জ। শেষ দলটির বিরুদ্ধে আজ খেলবে লিভারপুল। প্রতিপক্ষের মাঠে এই ম্যাচে হারল বিপদ হতে পারে। কারণে গোলগড়ে যে অল রেডদের চেয়ে এগিয়ে আছে সালজবার্জ।

ওদিকে গ্রুপের অপর ম্যাচে গেঙ্কের বিরুদ্ধে ঘরের মাঠে ইতালিয়ান ক্লাবটির জয়টি প্রত্যাশিতই। নাপোলি জিতলে সরাসরি উঠে যাবে নক আউট পর্বে। শীর্ষ দল লিভারপুল পয়েন্ট পেলেই চলবে। নাপোলি ড্র করলে তাকিয়ে থাকতে হবে লিভারপুল-সালজবার্জ ম্যাচের দিতে। সেক্ষেত্রে লিভারপুলের মঙ্গল কামনা করতে হবে তাদের।

এই মুহূর্তে ঘরোয়া ফুটবল তথা ইংলিশ প্রিমিয়ার লিগে আগুনে ফর্মে আছে লিভারপুল। কিন্তু ইউরোপের শ্রেষ্ঠত্বের মঞ্চে অতটা দাপট দেখাতে পারছে না ক্লপের দল। তাদের জন্য স্বস্তি যে অন্যদের চেয়ে পয়েন্টে এগিয়ে আছে তারা। ভাগ্য ঝুলে থাকলেও সমীকরণ লিভারপুলের পক্ষেই আছে। শেষ অবধি অল রেডরা গ্রুপপর্বের বাধা উতরাতে না পারলে সেটা হবে বড় ধরণের অঘটন।

 

আজ মুখোমুখি

বেনফিকা-জেনিত সেন্ট পিটার্সবার্গ (রাত ২টা)

রেড বুল সালবার্জ-লিভারপুল (রাত ১১.৫৫টা)

বরুসিয়া ডর্টমুন্ড-স্লাভিয়া প্রাগ (রাত ২টা)

অলিম্পিক লিওঁ-লাইপজিগ (রাত ২টা)

নাপোলি-গেঙ্ক (রাত ১১.৫৫টা)

চেলসি-লিল (রাত ২টা)

আয়াক্স-বেনফিকা (রাত ২টা)

ইন্টার মিলান-বার্সেলোনা (রাত ২টা)

শাখতার দানেৎস্ক-আটালান্টা (রাত ১১.৫৫টা)

ডায়নামো ডাগরেভ-ম্যানচেস্টার সিটি (রাত ১১.৫৫টা)