advertisement
আপনি দেখছেন

পয়েন্ট তালিকার দুই ও তিনের লড়াই। প্রত্যাশিতভাবেই লড়াইটা জমে উঠেছিল ম্যাচের শুরুতে। কিন্তু সেটা অব্যাহত থাকল না। দ্বিতীয়ার্ধে একপেশে ফুটবল খেলে মহারণ জিতে নিল ম্যানচেস্টার সিটি। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে বিগ ম্যাচে লেস্টার সিটিকে ৩-১ গোলে হারিয়ে দিল সিটিজেনরা।

mancity celebrating jesus goals

দাপুটে এই জয়ে দুইয়ে থাকা লেস্টার সিটির সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে আনল পেপ গার্দিওলার দল। ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির। হারলেও এক পয়েন্ট এগিয়ে যথারীতি দুইয়ে থাকল সাবেক চ্যাম্পিয়ন লেস্টার সিটি। ৪৯ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে আছে লিভারপুল।

ম্যাচের ২২ মিনিটে ইতিহাদ স্টেডিয়ামের স্বাগতিক দর্শকদের স্তব্ধ করে দেন জেমি ভার্ডি। প্রতি আক্রমণ থেকে ইংলিশ তারকা জাল কাঁপান ম্যানচেস্টার সিটির। ইংলিশ লিগের চলতি মৌসুমে এটা ভার্ডির ১৭তম গোল। জবাব দিতে সিটিজেনরা সময় নিয়েছে মোটে আট মিনিট। স্বাগতিকদের সমতায় ফেরান রিয়াদ মাহরেজ।

বিরতির মিনিট দুয়েক আগে রহিম স্টার্লিংকে ডি-বক্সে ফেলে দেন লেস্টার সিটির পর্তুগিজ ডিফেন্ডার রিকার্ডে পেরেরা। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে ম্যানসিটিকে লিড এনে দেন গান্ডোগান। তার নেওয়া শট অতিথি গোলরক্ষক স্মাইকেলের গ্লাভস ছুঁয়ে বল আশ্রয় নেয় জালে। ৬৯ মিনিটে ম্যানসিটির তৃতীয় গোল করে লেস্টার সিটিকে ম্যাচ থেকে ছিটকে দেন গ্যাব্রিয়েল জেসুস।

চলতি মৌসুমে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে এটাই জেসুসের প্রথম গোল। বিস্ময়কর হচ্ছে এই মৌসুমে আগে যে ১৪টি গোল ব্রাজিলিয়ান স্ট্রাইকার করেছেন তার সবকটিই ছিল প্রতিপক্ষের মাঠে! অবশেষে ঘরের মাঠে গোলবন্ধ্যাত্ব ঘোচালেন জেসুস। কেভিন ডি ব্রুইনের কোনাকুনি পাস থেকে গোল করেন ওঁৎ পেতে থাকা ম্যানসিটি স্ট্রাইকার।

sheikh mujib 2020