advertisement
আপনি পড়ছেন

ফুটবলের রোমাঞ্চকর দ্বৈরথগুলোর মধ্যে অন্যতম রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার লড়াই। ফুটবলবোদ্ধারা এই উত্তেজনাকর লড়াইয়ের নাম দিয়েছেন এল-ক্লাসিকো। এই এল ক্লাসিকোতেই নিজের ৫০০তম গোল উদযাপন করতে চান আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি।

messi suyarej neymar

বিশ্বকাপ ফুটবলের বাছাই পর্বে গত ম্যাচে আর্জেন্টিনার হয়ে ৫০তম গোল করেছেন মেসি। শনিবারের এল ক্লাসিকোর আগে মেসি এবার পুরো ক্যারিয়ারে ৫০০তম গোলের মাইলফলকের সামনে। পেশাদার ক্যারিয়ারে আলো ছড়িয়ে ইতোমধ্যে ৪৯৯টি গোল করেছেন মেসি। তবে মেসি ভক্তদের জন্য চিন্তার বিষয় হচ্ছে গত দুই বছর ধরে এল ক্লাসিকোতে ভালো খেললেও কাঙ্খিত গোলের দেখা পাননি এই আর্জেন্টাইন তারকা।

মাইলফলকটি ছুঁতে পারলে দারুন হবে বলে মনে করছেন মেসি নিজেও। মেসি জানান, রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাজিকাল অঙ্কটা ছুঁতে পারলে অবশ্যই দারুণ একটা মুহূর্ত হবে। তবে আমার লক্ষ্য হবে দলীয় জয়। দলের জয়ে ভূমিকা রেখে এগিয়ে যেতে চাই।

বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম চার ম্যাচে চোটের কারণে আর্জেন্টিনার হয়ে মাঠে থাকতে পারেননি মেসি। চার ম্যাচে আর্জেন্টিনা জয় পেয়েছিল মাত্র একটিতে। মেসি ফেরায় শেষ দুই ম্যাচে জিতেছে মেসির দল। মেসি বলেছেন, আর্জেন্টিনা ছয় পয়েন্ট পাওয়ায় আমি খুশি। এই দুই ম্যাচে এটাই ছিল আমাদের লক্ষ্য।

সর্বশেষ ২০১৪ সালের ২৩ মার্চের এল ক্লাসিকোতে গোল দেখা পেয়েছিলেন মেসি। সেদিন হ্যাটট্রিকও পেয়েছিলেন। ২ তারিখেও এমন কিছু দেখার প্রত্যাশায় মেসির ভক্তরা।

 

আপনি আরো পড়তে পারেন

হারতে হারতে বেঁচে গেলো ব্রাজিল

মেসির নতুন অর্জনে সহজ জয় আর্জেন্টিনার

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে কে কার প্রতিপক্ষ?