advertisement
আপনি পড়ছেন

লা লিগায় মুখোমুখি হচ্ছে ক্লাব ফুটবলের দু্ই পরাশক্তি বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ। শনিবার বাংলাদেশ সময় রাত ১২ টায় বার্সেলোনার ঘরের মাঠ ক্যাম্প নউয়ে ধ্রুপদি লড়াইটি অনুষ্ঠিত হবে। ইতোমধ্যেই এলক্লাসিকো জ্বরে কাঁপছে গোটা বিশ্ব। উভয় শিবিরই জয় ছাড়া অন্যকিছু ভাবছেন না।

barsa real

এর আগে লা লিগায় মৌসুমের প্রথম ক্লাসিকোতে রিয়ালের মাঠে রিয়াল মাদ্রিদকে ৪-০ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করে বার্সেলোনা। সেই পরাজয়ের প্রতিশোধ নিতে মরিয়া রিয়ালের অধিনায়ক সার্হিও রামোস। তিনি বলেন, এটা আমাদের জন্য প্রতিশোধের ম্যাচ। আমরা সর্বোচ্চ চেষ্টা করবো।

বিশ্বকাপ বাছাই পর্বের ধকল কাটিয়ে আজই মাঠে নামছেন দুই দলের খেলোয়াড়রা। স্পেনের ক্লাবটির মধ্য মাঠের প্রাণ ভোমরা আন্দ্রেস ইয়েনেস্তা বলছেন, ক্লাসিকো মানেই অন্যরকম উত্তেজনা। জয় ছাড়া অন্য কিছু ভাবার সময় নেই।  

তবে সাম্প্রতিক ফর্ম আর রেকর্ড বলছে রিয়াল মাদ্রিদের চাইতে যোজন যোজন এগিয়ে রয়েছে বার্সেলোনা। আর ঘরের মাঠে একদমই অপ্রতিরোধ্য লুইস এনরিকের শিষ্যরা। সর্বশেষ ২২ ম্যাচের ২০ টিতেই জিতেছে মেসিরা।

আজকের লড়াইটা মূলত বর্তমানের সেরা দুই আক্রমণভাগের লড়াই। ‘বিবিসি’ অর্থাৎ গ্যারেথ বেল, করিম বেনজেমা ও রোনালদোর সঙ্গে 'এমএসএন' খ্যাত মেসি, সুয়ারেস, নেইমার ত্রয়ীর জমজমাট লড়াই।

দুই ক্লাবের দুই মহাতারকা রোনালদো আর মেসি রয়েছেন দুর্দান্ত ফর্মে। কাজেই ফুটবল প্রেমীরা প্রহর গুণছেন ম্যাচ শুরুর। বার্সেলোনার সবশেষ ৬টি ম্যাচে ৮ গোল করতে সমর্থ হন ফুটবল জাদুকর মেসি। অন্যদিকে কাম্প নউয়ে ৮ ম্যাচে ৯ গোল করেছেন সিআর৭ রোনালদো।

মেসির জন্য এই ম্যাচটি অন্যরকম গুরুত্বপূর্ণ। সম্প্রতি দেশের হয়ে করেছেন ৫০ গোল। আজ একটি গোল করতে পারলেই ক্লাব ও দেশ মিলিয়ে ৫০০ গোলের মাইলফলকের কীর্তি গড়ে ফেলবেন মেসি।

উল্লেখ্য, ৩০ রাউন্ড শেষে লিগের শীর্ষে আছে বার্সেলোনা। বার্সেলোনার সংগ্রহ ৭৬ পয়েন্ট আর আর তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৬। এই দুই ক্লাবের শেষ ছয় লড়াইয়ে চারটিতেই জিতেছে বার্সা।

 

আপনি আরো পড়তে পারেন

এল ক্লাসিকোতেই ৫০০ করতে চান মেসি!

হারতে হারতে বেঁচে গেলো ব্রাজিল

মেসির নতুন অর্জনে সহজ জয় আর্জেন্টিনার