advertisement
আপনি দেখছেন

প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) সর্বোচ্চ গোলদাতা হওয়ার ইতিহাস আগেই গড়েছেন এডিনসন কাভানি। এবার আরো একটা অর্জন নামের পাশে যোগ করলেন উরুগুয়েন স্ট্রাইকার। পিএসজির প্রথম ফুটবলার হিসেবে গোল সংখ্যায় ডাবল সেঞ্চুরি করলেন কাভানি। ক্লাবের হয়ে ২৯৮তম ম্যাচে এই কীর্তি গড়েছেন তিনি।

cavani psg 2020

রোববার রাতে ফ্রেঞ্চ লিগ ওয়ানে থ্রিলার ম্যাচে বোর্দেকে ৪-৩ গোলে হারিয়েছে পিএসজি। সাত গোলের নাটুকে ম্যাচে পিএসজিকে উদযাপনের প্রথম উপলক্ষ্য এনে দিয়েছিলেন কাভানি। ঘরের মাঠ পার্ক ডু প্রিন্সেসে বোর্দের জাল কাঁপান কাভানি (১-১)। তাতেই পৌঁছে গেলেন স্বপ্নের ঠিকানায়।

পিএসজির সর্বোচ্চ গোলদাতা জ্লাতান ইব্রাহিমোভিচকে অনেক আগেই পেছনে ফেলেছিলেন কাভানি। প্যারিস ছেড়ে যাওয়ার আগে সুইডিস কিংবদন্তি গোল করেছিলেন ১৫৬টি। ইব্রা-কাভানির পেছনে আছেন যথাক্রমে পাওলেতা (১০৯), ডমিনিক রোচেটিউ (১০০) ও মুস্তফা ডাহলেব (৯৮)।

পিএসজির সার্বজনীন গোলের রেকর্ড তো আছেই, ফ্রেঞ্চ লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতার সিংহাসনেও অনেকদিন ধরে বসে আছেন কাভানি। লিগে তার গোল ১৩৮টি। ফ্রেঞ্চ লিগ কাপেও সর্বোচ্চ ১৫টি গোল করেছেন উরুগুয়েন স্ট্রাইকার।

অবশ্য দুশো গোলের মাইলফলক অনেক আগেই ছুঁতে পারতেন কাভানি। কিন্তু তাকে অপেক্ষায় রেখেছে ইনজুরি এবং অফ ফর্ম। স্বাভাবিকভাবেই প্রধান কোচ টমাস টুখেলের একাদশে অনিয়মিত হয়ে পড়েছিলেন কাভানি। পিএসএজির একাদশে সুযোগ পাওয়াটাই তার জন্য বড় চ্যালেঞ্জ।

sheikh mujib 2020