advertisement
আপনি দেখছেন

লিওনেল মেসি এবং সার্জিও রামোস। স্প্যানিশ ফুটবলের ধ্রুপদী দ্বৈরথ এল ক্লাসিকোতে একে অন্যের প্রবল প্রতিদ্বন্দ্বী তারা। মেসি যেমন বার্সেলোনার অবিচ্ছেদ্য অংশ হয়ে আছেন, তেমনি রামোস রিয়াল মাদ্রিদের। আরো একবার মুখোমুখি হতে যাচ্ছেন সময়ের সেরা ফুটবলার ও ডিফেন্ডার।

messi ramos la liga

আগামী ১ মার্চ মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোতে মুখোমুখি হচ্ছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। লা লিগায় ওই ম্যাচের আগে প্রতিদ্বন্দ্বী মেসিকে নিয়ে এমন কিছু কথা বলেছেন রামোস যা এবারই প্রথম। তা কী বলেছেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক-ডিফেন্ডার? শুনুন তার মুখেই।

শুক্রবার লা লিগাকে ৩৩ বছর বয়সী ডিফেন্ডার বলেছেন, ‘আমি তাকে (মেসি) অনেক শ্রদ্ধা করি। আমার মতে ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার সে। এ জন্য তার প্রতি বরাবরই আমার সম্মান রয়েছে।’

এই মৌসুমে ২৯ ম্যাচে ২৩ গোল করেছেন মেসি। সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো ১৬টি। সবশেষ লিগ ম্যাচে তো চার গোল করেছেন বার্সেলোনা অধিনায়ক। এল ক্লাসিকোর আগে এর চেয়ে ভালোভাবে প্রস্তুতি নিতে পারতেন না মেসি। তবে ম্যাচের আগেই মেসিকে হুমকি দিয়ে রাখলেস রামোস।

রিয়াল অধিনায়ক বলেছেন, ‘আমি সবসময়ই তার পেশাদার ক্যারিয়ারের মঙ্গল কামনা করি। আশা করছি, রোবাবার (ম্যাচের দিন) দিনটা তার হবে না। আমরা আমাদের কাজটা করব। যদি আমরা শীর্ষে উঠতে চাই, তাহলে ভালো একটা ফল তৈরি করতে হবে।‘

প্রসঙ্গত, লা লিগায় ২৫তম রাউন্ড শেষে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। দুই পয়েন্ট পিছিয়ে দুইয়ে আছে রিয়াল। ধারণা করা হচ্ছে, আসন্ন এল ক্লাসিকোই গড়ে দিতে পারে স্প্যানিশ লিগের এই মৌসুমের ভাগ্য।

sheikh mujib 2020