advertisement
আপনি দেখছেন

বায়ার্ন মিউনিখ জার্মান কাপের সেমিফাইনালে উঠবে এটা যেন এক প্রকার নিয়ম হয়ে উঠেছে। টানা ১০ মৌসুম ধরে টুর্নামেন্টের শেষ চারের টিকিট কেটে আসছে দলটি। মঙ্গলবার রাতে আরো একবার প্রতিযোগিতার সেমিফাইনালে জায়গা করে নিল বাভারিয়ান ক্লাবটি।

bayern munich 2020

গতকাল কোয়ার্টার ফাইনালে শালকো জিরো ফোরকে ১-০ গোলে হারিয়ে স্বপ্নযাত্রায় আরো একধাপ এগিয়েছে বায়ার্ন মিউনিখ। বাভারিয়ানদের হয়ে ম্যাচের একমাত্র ও জয়সূচক গোলটি করেছেন জসুয়া কিমিখ। ৪০ মিনিটে ঘরের মাঠে হজম করা গোলটা আর বায়ার্নকে ফিরিয়ে দিতে পারেনি শালকে।

কালকের ম্যাচের সব আলো যেন একাই নিজের দিকে টেনে নিয়ে গেছেন কিমিখ। মাঠের এ প্রান্ত থেকে ও প্রান্ত; সবখানে দাপিয়ে বেরিয়েছেন তিনি। কোথায় দেখা যায়নি তাকে। সবমিলিয়ে মনে রাখার মতো একটা ম্যাচ ভক্তদের ‍উপহার দিয়েছেন কিমিখ। বায়ার্ন তারকা আগের ম্যাচেও দুর্দান্ত খেলেছিলেন।

এবার ম্যাচের একমাত্র গোল করে বাভারিয়ানদের শিরোপা ধরে রাখার অভিযানে আরেকটু এগিয়ে দিলেন তিনি। ফাইনালে ওঠার লড়াইয়ে বায়ার্নের প্রতিপক্ষ কে তা এখনো নির্ধারণ হয়নি। এ জন্য আগামী ৮ মার্চ সেমিফাইনালের ড্র পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে রেকর্ড সর্বোচ্চ ১৯ বারের চ্যাম্পিয়নদের।